Latest News

এক চার্জেই যাওয়া যাবে ৫০০ কিমি! ওলা আনছে বৈদ্যুতিন চারচাকা, কবে উদ্বোধন

দ্য ওয়াল ব্যুরো: স্বাধীনতা দিবসেই ভারতে উদ্বোধন হতে চলেছে ওলার নতুন বৈদ্যুতিন গাড়ি (Ola Electric Car)। জল্পনা চলছিলই অবশেষে সেই চিন্তাভাবনায় সিলমোহর পড়ল। ওলা সংস্থা আগেই জানিয়েছিল হয়ে, তারা ভারতে বাজারে বৈদ্যুতিন চারচাকা নিয়ে আসার পরিকল্পনা করছে। কিন্তু কবে লঞ্চ হবে তা ঠিক ছিল না।

ওলা সংস্থার তরফে জানানো হল, ১৫ অগস্টেই (Independence Day) নতুন বৈদ্যুতিন চারচাকার গাড়ি প্রকাশ্যে আনা হবে। সেই খবর চাউর হতেই মানুষের মনে নানা প্রশ্ন ঘুরতে শুরু করেছে। কেমন হবে এই গাড়ি? কী কী সুবিধা থাকছে এই গাড়িতে?

ভারতের রাস্তার জন্য বিশেষভাবে এই ইলেকট্রিক গাড়িগুলি ডিজাইন করছে ওলা। এই গাড়ির দুটি মডেল বাজারে আসছে। একটি এসইউভি ও অন্যটি সেডান মডেল। যাঁরা স্পোর্টস কার পছন্দ করেন, তাঁদের কাছে এই গাড়ি খুবই জনপ্রিয় হবে বলে মনে করছে সংস্থা।

ভারতের রাস্তায় এই গাড়ি একবার চার্জ গিয়েই আপনি চালাতে পারবেন ৫০০ কিমি পথ। যা এক কথায় অবিশ্বাস্য। এছাড়াও গাড়ির ডিজাইনের ক্ষেত্রে থাকছে চমক। তবে এই গাড়ি কোন কোন রঙে পাওয়া যাবে তা এখনও জানা যায়নি।

২০২১ সালের ১৫ অগস্টের দিনের প্রকাশ্যে এসেছিল ওলার ইলেকট্রিক স্কুটার। যা ভারতীয় বাজারে রীতিমতো সাড়া ফেলে দিয়েছিল। এবার সেই তালিকায় যোগ হতে চলেছে বৈদ্যুতিন চারচাকা। পেট্রোল ডিজেলের দাম যে হারে বাড়ছে, তাতে অনেকেই এই গাড়ির দিকে ঝুঁকবে বলে আশা করা যায়।

কলকাতা মেট্রোয় স্বাধীনতা দিবসের নতুন স্মার্ট কার্ড! পাল্টেছে সূচিও

You might also like