Latest News

Nursing Recruitment: পরপর দু’দিন হবু নার্সদের বিক্ষোভে উত্তাল সল্টলেক! পুলিশের সঙ্গে ধস্তাধস্তি

দ্য ওয়াল ব্যুরো: নিয়োগ দুর্নীতি নিয়ে ক্রমশ চাপ বাড়ছে রাজ্যের। স্কুল সার্ভিস কমিশনের পর এবার নার্সিংয়ে নিয়োগ (Nursing Recruitment) নিয়ে গরমিলের অভিযোগ উঠেছে। সোমবার থেকে এমন অভিযোগেই উত্তাল কলকাতা। রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছেন নার্সিংয়ের চাকরিপ্রার্থীরা। সোমবারের মত মঙ্গলবারও একইভাবে নায্য চাকরির দাবিতে নার্সিং চাকরিপ্রার্থীদের বিক্ষোভে রণক্ষেত্র পরিস্থতি সৃষ্টি হয় স্বাস্থ্য ভবনের সামনে।

এদিন এই বিক্ষোভ অন্য মাত্রা নেয়। স্বাস্থ্য ভবনে ঢুকতে দেওয়ার দাবি জানান তাঁরা। তাঁদের কথায়, আধিকারিকদের সঙ্গে কথা বলতে দেওয়া হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হলেও তা পূরণ হয়নি। এদিন পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় চাকরি প্রার্থীদের। স্বাস্থ্য ভবনের সামনের ব্যারিকেড ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করতেই পুলিশ বাধা দেয়। তখন পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন চাকরিপ্রার্থীরা।

বাইক মিছিলে পরেশ বরণ, রাস্তায় দাঁড়িয়ে মানুষ দেখল ‘মন্ত্রী আসছেন’

বিক্ষোভকারীরা জানিয়েছেন, ২০১৮, ২০১৯ এবং ২০২০– এই তিন বছরে নার্সিং ট্রেনিং করা যুবক-যুবতীদের ইন্টারভিউ নিয়েছে সরকার। কিন্তু তাদের নিয়োগ দেয়নি, কিছু জানায়ওনি। অথচ তাঁদের পরে ২০২১ সালে যাঁরা ট্রেনিং সম্পূর্ণ করেছেন, তাঁদের অনেকে চাকরি পেয়ে গেছেন বলে দাবি তাঁদের। এই পরিস্থিতিতে তাঁদের অভিযোগ, নার্স নিয়োগের ক্ষেত্রে রাজ্যে ব্যাপক অনিয়ম হয়েছে।

জানা গেছে, ওই তিন বছরে প্রায় পাঁচ হাজার চাকরিপ্রার্থীর ইন্টারভিউ নেওয়া হয়েছিল সরকারি ভাবে। কিন্তু তার পরেও ভ্যাকেন্সি থাকা সত্ত্বেও মোট দু’হাজার জনকে নিয়োগ করা হয়েছে। বাকিদের অনেকের ইন্টারভিউ ভাল হওয়া সত্ত্বেও নিয়োগ করা হয়নি। বিক্ষোভকারীদের দাবি, তাঁরা জানতে চান, কীসের ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া (Nursing Recruitment) হয়েছে।

লাগামছাড়া মদ খাচ্ছেন? হার্ট জবাব দেবে কিছুদিনেই

You might also like