Latest News

মায়ের বদলে শিশুকে ইঞ্জেকশন নার্সের! আলিপুরদুয়ার জেলা হাসপাতালে তুলকালাম

দ্য ওয়াল ব্যুরো, আলিপুরদুয়ার: বিড়াল কামড়ানোয় হাসপাতালে ভ্যাকসিন নিতে গেছিলেন মা (mother)। কিন্তু কর্তব্যরত নার্সের (nurse) ভুলে সেই ইঞ্জেকশন (injection) পেল কোলে থাকা দশমাসের শিশু। যা নিয়ে একেবারে হইহই কাণ্ড আলিপুরদুয়ার জেলা হাসপাতালে (Alipurduar Zila Hospital)। অভিযুক্ত নার্সকে শো কজ করা হয়েছে।

জানা গেছে, বিড়ালের কামড় খেয়ে হাসপাতালে ভ্যাকসিন নিতে গিয়েছিলেন এক মহিলা। সঙ্গে ছিল দশ মাসের কোলের শিশুও। কিন্তু নার্স ভুল করে মায়ের বদলে সেই শিশুকেই ভ্যাকসিন দিয়ে দেয়। সদর হাসপাতালের এই ঘটনায় শুক্রবার ব্যাপক চাঞ্চল্য ছড়ায় আলিপুরদুয়ারে। অভিযুক্ত নার্সকে ইতিমধ্যেই শো কজ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

ঘটনার বিষয়ে আলিপুরদুয়ার জেলা হাসপাতালের সুপার চিন্ময় বর্মন বলেন, ‘অভিযুক্ত নার্সকে শো কজ করা হয়েছে। ওঁকে অন্যত্র সরিয়ে দেওয়া হয়েছে। এই বিষয়টি নিয়ে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছেও অভিযোগ জানিয়েছি। এবার তাদের নির্দেশ অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। তবে শিশুটির কোনও শারীরিক সমস্যা হয়নি। তাকে হাসপাতালে আধঘণ্টা পর্যবেক্ষণে রেখে ছেড়ে দেওয়া হয়েছে।’

রাজ্যজুড়ে হু হু করে বাড়ছে ডেঙ্গি, উৎসবেও উদ্বেগে নবান্ন

আলিপুরদুয়ার ২ ব্লকের ভেলুরডাবরী এলাকার বাসিন্দা অপর্ণা দাস তাঁর দশ মাসের পুত্রসন্তানকে কোলে নিয়ে শুক্রবার জেলা হাসপাতালে বিড়াল কামড়ের ভ্যাকসিন নিতে গিয়েছিলেন। হাসপাতালের জরুরী বিভাগে এসে ইঞ্জেকশন নেওয়ার জন্য তৈরি হতে থাকেন সেই মহিলা। সেই সময়ই হঠাৎ একজন নার্স এসে কোনও কিছু বুঝে ওঠার আগেই তাঁর কোলে থাকা দশ মাসের শিশুর হাতে ভ্যাকসিন দেওয়া আরম্ভ করেন। সঙ্গে সঙ্গে ওই গৃহবধূর চিৎকার করে উঠল কিছুটা ভ্যাকসিন দিয়েই সূচ বের করে নিয়ে আসেন নার্স।

এই খবর পেয়ে হাসপাতালে পৌঁছয় তাঁর পরিবারের সদস্যরা। অভিযোগ, ওই ভ্যাকসিন দেওয়ার পর বাচ্চাটির জ্বর চলে আসে। এরপর হাসপাতাল সুপারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন শিশুর বাবা সমীর দাস। এই ঘটনার প্রতিবাদে শিশুর পরিবারের সদস্যরা এবং আত্মীয়রা আলিপুরদুয়ার জেলা হাসপাতালে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখান।

You might also like