Latest News

কিমের দেশ মিসাইল ছুড়ছে জাপান-দক্ষিণ কোরিয়ার দিকে, পিয়ংইয়ংকে সতর্ক করল ওয়াশিংটন

দ্য ওয়াল ব্যুরো: মাস দুয়েক আগে একবার হাফ ডজন মিসাইল (missile) জাপানের (japan) দিকে ছুড়েছিল উত্তর কোরিয়া (North Korea)। কিম জং উনের দেশ বৃহস্পতিবার নতুন করে ব্যালিস্টিক মিসাইল ছুড়তে শুরু করেছে। তার কোনওটা গিয়ে পড়েছে জাপানের ভূখণ্ডে। কোনওটা আবার দক্ষিণ কোরিয়ার সীমানায় জলভাগে।

সিওলের তরফে বলা হয়েছে বৃহস্পতিবার ভোর রাত থেকে অন্তত ২৩টি মিসাইল ছুড়েছে উত্তর কোরিয়া। মধ্য জাপান ও উত্তর জাপানে নাগরিকদের গৃহবন্দি থাকার নির্দেশিকা জারি করেছে জাপান সরকার। এদিন দুপুরেই জাপানের জাতীয় নিরাপত্তা পরিষদের বৈঠক ডাকা হয়েছে। টোকিওর তরফে বলা হয়েছে, জাপানের নাগরিক নিরাপত্তাকে বিঘ্নিত করছে উত্তর কোরিয়া। ওদের মূল্য চোকাতে হবে।

সম্প্রতি দক্ষিণ কোরিয়ার সঙ্গে যৌথ সামরিক মহড়া করেছিল আমেরিকা। সিওলের অন্তত ৫০টি যুদ্ধ বিমান চক্কর কেটেছিল পিয়ংইয়ংয়ের আকাশ সীমানা ঘেঁষে। তারপর গত মঙ্গলবার পলিটব্যুরোর বৈঠক করেন কিম। সেখানেই ঠিক হয় ক্ষেপণাস্ত্র ছোড়া হবে।

যদিও এই মিসাইল হানা নিয়ে পিয়ংইয়ংকে সতর্ক করেছে ওয়াশিংটন। আমেরিকার তরফে বলা হয়েছে, উত্তর কোরিয়ার এই আগ্রাসন বিপজ্জনক। নতুন করে অশান্তি পাকানোর চেষ্টা করা হলে ফল ভুগতে হবে। আমেরিকার এও বক্তব্য, উত্তর কোরিয়া অর্থনৈতিকভাবে ভেঙে পড়েছে। স্বৈরতন্ত্র কায়েম করে কিম দেশ সামলাতে পারছেন না। তাই প্র্তিবেশী দেশগুলির শান্তি বিঘ্নিত করতে চাইছে উত্তর কোরিয়া।

কর্নাটকে প্রার্থী হতে দরখাস্ত ফি ৫ হাজার, ২ লাখ ডোনেশন, কংগ্রেসের অভিনব প্ল্যান

You might also like