Latest News

North 24 Pargana: হেড মাস্টারকে বেনজির শাস্তি হাইকোর্টের, স্কুলে ঢোকা ঠেকাতে সশস্ত্র পুলিশ মোতায়েনের নির্দেশ

দ্য ওয়াল ব্যুরো: একটি স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ কী হতে পারে? শুক্রবার এক মামলার রায়ে কলকাতা হাইকোর্ট জানাল, আগামী ১০ জুন পর্যন্ত স্কুলে ঢুকতে পারবেন না ওই হেড মাস্টার। শুধু তাই নয়। প্রধান শিক্ষক যাতে কোনও ভাবেই স্কুলে ঢুকতে না পারেন তার জন্য স্কুলের (North 24 Pargana) দুয়ারে দু’জন বন্দুকধারী পুলিশ দাঁড় করিয়ে রাখার নির্দেশও দিয়েছে কলকাতা হাইকোর্ট।

উত্তর ২৪ পরগনার শাসনের (North 24 Pargana) গোলাবাড়ি পল্লীমঙ্গল বিদ্যামন্দিরের প্রধান শিক্ষক শেখ শফি আলমের বিরুদ্ধে এই শাস্তিমূলক পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

বারাণসীতে‌ জ্ঞানবাপী মসজিদ-শৃঙ্গারগৌরী মন্দির মামলা দ্রুত শুনবে সুপ্রিম কোর্ট

কী অভিযোগ?

ওই স্কুলের এক শিক্ষক রাজু জানা মামলা করেছিলেন, ২০১৮-২০২০—এই দু’বছর তাঁর বেতন আটকে রেখেছিলেন প্রধান শিক্ষক। সেই মামলার এদিন চূড়ান্ত শুনানি ছিল। আদালত নির্দেশ দিয়েছিল অভিযুক্ত প্রধান শিক্ষককে সশরীরে এসে হাজিরা দিতে হবে। এদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে আসেন শেখ শফি আলম। তাঁকে বিচারপতি প্রশ্ন করেন, আপনার কি এক্তিয়ার আছে কারও বেতন বন্ধ করার? কিন্তু বিচারপতির ওই প্রশ্নের কোনও সদুত্তর দিতে পারেননি প্রধান শিক্ষক।

এরপরেই বিচারপতি নির্দেশ দেন, আগামী ১০ জুন পর্যন্ত স্কুলে প্রবেশ করতে পারবেন না প্রধান শিক্ষক। তিনি যাতে স্কুলে প্রবেশ করতে না পারেন তার জন্য উত্তর ২৪ পরগনার পুলিশ সুপারকে বিচারপতি নির্দেশ দিয়েছেন, ওই স্কুলের গেটে দু’জন বন্দুকধারী পুলিশ মোতায়েন করতে হবে । এসপিকে আদালত নির্দেশ দিয়েছে, শাসন থানাকে যেন বিষয়টি জানিয়ে দেওয়া হয়।

You might also like