Latest News

গাড়ির রাস্তা নেই, সদ্যোজাতদের পুঁটুলিতে ঝুলিয়ে হাসপাতালের পথে মা! চোখের সামনেই মৃত্যু

দ্য ওয়াল ব্যুরো: সময়ের আগেই ভূমিষ্ঠ হয়েছিল যমজ সন্তান (Newborn Twins)। তাঁদের বাঁচাতে পারলেন না মা (Mother)। মায়ের চোখের সামনেই মৃত্যু হল দুই সদ্যোজাতর।

ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের (Maharashtra) পালঘর জেলায়। সেখানে গ্রাম থেকে হাসপাতালে পৌঁছনোর রাস্তা নেই। গাড়ি চলাচলের ব্যবস্থা নেই। তাই সদ্যোজাতদের হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য একটি লাঠির সঙ্গে কাপড় ঝুলিয়ে পুঁটুলি বেঁধেছিলেন বাড়ির লোকজন। তাতে করেই হাসপাতালের পথে ছুটছিলেন, যদি একজনকেও অন্তত বাঁচানো যায়। পুঁটুলির মধ্যে সন্তানদের আগলে বসে ছিলেন মা।

কিন্তু গাড়ির অভাব তো আর পায়ে হেঁটে মেটানো যায় না। তাই পথেই মৃত্যু হয়েছে সদ্যোজাত যমজ দুই সন্তানের। চোখের সামনেই তাদের মৃত্যু দেখতে হয়েছে মাকে। ঘটনার যে ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাতে চোখ ভিজে আসছে সকলের।

ছবিতে দেখা যাচ্ছে, লাঠি থেকে ঝোলা কাপড়ের পুঁটুলিতে গুটিয়ে বসে আছেন এক মহিলা। তার সন্তানরাও ভিতরেই আছে, তাদের দেখা যাচ্ছে না। পরিবারের লোকজন মহিলাকে ঝুলিয়ে ৩ কিলোমিটার পথ হাঁটেন। কিছুক্ষণ আগেই সন্তানের জন্ম দিয়েছেন মহিলা, সারা রাস্তা প্রবল রক্তপাত হয় তাঁর।

জানা গেছে মহিলার নাম বন্দনা বুধার। সাত মাসের অন্তঃসত্ত্বা অবস্থাতেই সন্তানের জন্ম দেন তিনি। জন্মের পরপরই সদ্যোজাতদের চিকিৎসা ও মেডিক্যাল সাপোর্ট প্রয়োজন ছিল। কিন্তু রাস্তার অভাবে হাসপাতালে পৌঁছতেই পারল তারা। আপাতত হাসপাতালে ওই মহিলার চিকিৎসা চলছে।

আরও পড়ুন: প্রেমিককে দিয়ে স্বামীকে খুন! সেই মনুয়া জেলেই এখন নাচের দিদিমণি, করবে পিএইচডি-ও

You might also like