Latest News

নির্মলার দাবি, সরকারের হাত নেই আদানিদের কোম্পানিতে এলআইসি, এসবিআইয়ের বিনিয়োগে

দ্য ওয়াল ব্যুরো: বিরোধীদের অভিযোগ, আদানি গ্রুপের (Adani Group) কাছে দুই রাষ্ট্রায়ত্ত সংস্থা জীবন বিমা নিগম ও স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার বিপুল বিনিয়োগের পিছনে নরেন্দ্র মোদী সরকারের (government) হাত আছে। দুই সরকারি সংস্থাকে সরকার বাধ্য করেছে, প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ এই শিল্পপতির সংস্থায় বিনিয়োগ করতে। অভিযোগের তদন্তে সংসদের যৌথ কমিটি গড়ার দাবি জানিয়েছে তারা।

বিরোধীদের এই অভিযোগ ঘুরিয়ে খণ্ডন করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতরমন (Nirmala Sitharaman)। তাঁর বক্তব্য, সরকার কোনও আর্থিক প্রতিষ্ঠানকে বলে দেয় না কোন সংস্থায় তারা বিনিয়োগ করবে। স্টেট ব্যাংক, এলআইসি বিনিয়োগের ব্যাপারে স্বাধীন। তারা তাদের ব্যবসা সম্পর্কে সিদ্ধান্ত গ্রহণে পুরোপুরি স্বাধীন।

একটি টিভি চ্যানেলের অনুষ্ঠানে নির্মলা বলেছেন, অর্থমন্ত্রী হিসাবে এটা আমার কাজের মধ্যে পড়ে না, আর্থিক প্রতিষ্ঠানকে বিনিয়োগের ব্যাপারে প্রতি সপ্তাহে পরামর্শ দেওয়া। আমি কখনই এমন ভূমিকা পালন করি না।

নির্মলা সরাসরি বিরোধীদের সমালোচনার প্রসঙ্গে না ঢুকে বলেন, ‘এসবিআই এবং এলআইসির শীর্ষ কর্তারা প্রকাশ্যে বিবৃতি দিয়ে জানিয়েছে তাদের আর্থিক অবস্থা কেমন। এই দুই প্রতিষ্ঠানের লাভের অঙ্ক কাগজে ছাপা হয়েছে।’ এই সব কথার মধ্য দিয়েই অর্থমন্ত্রী আদানি গোষ্ঠীর শেয়ার কেলেঙ্কারি নিয়ে বিরোধীদের তোলা অভিযোগের জবাব দিতে চেয়েছেন, মনে করছে ওয়াকিবহাল মহল।

এলআইসির অফিসারদের গ্রেফতারের দাবি তৃণমূলের, আদানিকে ঋণ দিয়েছ কেন?

You might also like