Latest News

Nine Ducks: এক ম্যাচে নয়টি শূন্য! লজ্জার নজির গড়ল বাংলাদেশ দল

দ্য ওয়াল ব্যুরো: বাংলাদেশ (Bangladesh) ক্রিকেটে ফের লজ্জার (Nine Ducks) নজির। ঘরের মাঠে লজ্জার নয়া ইতিহাস রচনা করল তারা।

মীরপুর টেস্টের প্রথম ইনিংসে ছয় ব্যাটার শূন্য রানে আউট হওয়ার পরও লিটন দাস ও মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে ৩৬৫ রানের সংগ্রহ দাঁড় করেছিল বাংলাদেশ। যার ফলে একসঙ্গে হয়েছিল দুটি রেকর্ড। প্রথমত এক ইনিংসে সর্বোচ্চ শূন্য আর অন্যটি ছিল ছয়টি শূন্যের পরও দলীয় সর্বোচ্চ সংগ্রহের রেকর্ড।

‘ইডেনই ভাল প্লে অফ ভেন্যু’, মোতেরায় ম্যাচ শুরুর আগে বললেন সৌরভ

দ্বিতীয় ইনিংসেও তিনজন ব্যাটসম্যানও শূন্য রানে প্যাভিলিয়নে ফিরে যান। টেস্ট ক্রিকেটে এক ম্যাচে সর্বোচ্চ শূন্যের বিশ্বরেকর্ডে এখন ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার সঙ্গী হল তারা। একটি ম্যাচে নয়জন ব্যাটসম্যান এক রান না করেও ফিরেছেন, এটিও এক বিরল বিষয় বিশ্ব ক্রিকেটে।

মসৃণ জয় শ্রীলঙ্কার

১৯৯০ সালে ভারতের বিপক্ষে চন্ডিগড় টেস্টে দুই ইনিংস মিলে শ্রীলঙ্কার নয় ব্যাটার আউট হয়েছিলেন শূন্য রানে। এর দশ বছর পর অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিসবেন টেস্টে ওয়েস্ট ইন্ডিজের নয় ব্যাটার আউট হন রানের খাতা খোলার আগে। এতোদিন ধরে এ দুই দলেরই ছিল ম্যাচে সর্বোচ্চ ডাকের রেকর্ড।

এদিকে, বাংলাদেশকে ১০ উইকেটে হারিয়ে শ্রীলঙ্কা এক ম্যাচের সিরিজ জিতে নিয়েছে। অতিথি দলের হয়ে দুই পেসার আসিথা ফার্নান্দো ও কাসুন রাজিথা বিধ্বংসী বোলিং করে ম্যাচের রাশ হাতে নিয়েছেন।

You might also like