Latest News

ফ্রান্সে চার্চের বাইরে পাদ্রীকে গুলি, গ্রেফতার অভিযুক্ত

দ্য ওয়াল ব্যুরো: ফ্রান্সে চার্চের ভিতর তিনজনকে খুন করার রেষ এখনও কাটেনি। তার মধ্যেই এবার ফের এক চার্চের বাইরে পাদ্রীকে লক্ষ্য করে গুলি চালাল এক যুবক। গুলির আঘাতে গুরুতর জখম হয়েছেন পাদ্রী। তাঁকে হাসপাতালে ভর্তি করে হয়েছে। এই ঘটনায় নতুন করে ফের উত্তাপ ছড়িয়েছে ফ্রান্সে।

ঘটনাটি ঘটেছে ফ্রান্সের লিয়ঁ শহরে। শনিবার সন্ধ্যাবেলা প্রার্থনার শেষ লিয়ঁর চার্চ বন্ধ করছিলেন পাদ্রী নিকোলাস কাকাভেলাকি। ঠিক সেই সময়ই হামলা হয় তাঁর উপর। ৫২ বছরের নিকোলাস এই মুহূর্তে মৃত্যুর সঙ্গে লড়ছেন বলেই খবর। পাদ্রীকে গুলি করার পরেই আততায়ী সেখান থেকে পালিয়ে যায়। যদিও পুলিশ পরে জানিয়েছে, অভিযুক্তকে গ্রেফতার করেছে তারা।

নিকোলাস জ্যাকেট নামের এক সরকারি আইনজীবী জানিয়েছেন, “এই ঘটনার পরে পুলিশের সামনে আততায়ীর চেহারা বিবরণ দেন ঘটনার প্রত্যক্ষদর্শীরা। এছাড়া ওই এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হয়। তারপরেই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। তাকে পুলিশি হেফাজতে রাখা হয়েছে। যদিও গ্রেফতার করার সময় তার কাছে কোনও বন্দুক ছিল না।”

পুলিশ সূত্রে খবর, পাদ্রীর বুকে দুটি গুলি করা হয়েছে। কী কারণে তাঁর উপর হামলা করা হল সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। এই মুহূর্তে সব ধরনের সম্ভাবনা খতিয়ে দেখছে পুলিশ। কাউকেই সন্দেহের বাইরে রাখছে না তারা। এর পিছনে কোনও জঙ্গি যোগ রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন গুলির আওয়াজ পেয়ে চার্চের কাছে ছুটে গিয়ে তাঁরা দেখেন একজন পালিয়ে যাচ্ছে। আর চার্চের দরজার বাইরে রক্তাক্ত অবস্থায় ওই পাদ্রী পড়ে রয়েছেন। লিয়ঁর লোকালয়ের মধ্যেই রয়েছে ঐ চার্চ। অন্য সময় চার্চে প্রার্থনার জন্য অনেকেই আসেন। কিন্তু করোনা সংক্রমণের পর থেকে প্রার্থনা বন্ধ থাকায় চার্চে সেরকম কেউ ছিল না। তবে নিকোলাস প্রতিদিন এসে চার্চ খুলতেন। আবার সন্ধ্যার পর বন্ধ করে ফিরতেন তিনি।

এর আগে গত বৃহস্পতিবার ফ্রান্সের নিসে চার্চের মধ্যে গলা কেটে খুন করা হয়েছে তিনজনকে। তার আগে ক্লাসরুমে এক শিক্ষক হজরত মহম্মদের কার্টুন দেখানোয় তাঁকেও গলা কেটে খুন করা হয়। সেই ঘটনার পর থেকে উত্তপ্ত হয়ে রয়েছে ফ্রান্স। তার মধ্যেই এবার ফের চার্চের বাইরে পাদ্রীকে গুলির ঘটনায় উত্তাপ আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করছে প্রশাসন।

You might also like