Latest News

আমেরিকায় শপিং মলে বন্দুকবাজের হামলা, আহত বহু

 

দ্য ওয়াল ব্যুরো: ফের একবার আমেরিকার শপিং মলে বন্দুকবাজের হামলার ঘটনা ঘটল। এই হামলায় বেশ কিছু মানুষ আহত হয়েছেন বলে খবর। যদিও কারও প্রাণহানি হয়নি বলেই জানা গিয়েছে। তবে গুলি চালিয়ে সেখান থেকে পালিয়ে যায় বন্দুকবাজ। তার খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

আমেরিকার উইসকনসিন প্রদেশের এক সাব-আর্বান এলাকা মিলওয়াকির ওয়াওয়াটোসাতে একটি শপিং মলে হয় এই হামলা। শুক্রবার সন্ধ্যায় মেফিল্ড মলে একটি ডিপার্টমেন্টাল স্টোরের বাইরে এই হামলা চালায় এক যুবক। বেশ কয়েক রাউন্ড গুলি চালায় সে। তারপরে সেখান থেকে সে পালিয়ে যায়।

ওয়াওয়াটোসার পুলিশ প্রধান ব্যারি ওয়েবার একটি বিবৃতিতে জানিয়েছেন, জরুরি পরিষেবা অর্থাৎ পুলিশ ও অ্যাম্বুল্যান্স সেখানে আসার আগেই মল থেকে পালিয়ে যায় বন্দুকবাজ। এই ঘটনায় সাতজন প্রাপ্তবয়স্ক ও এক কিশোর আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। অবশ্য তাঁদের চোটের বিষয়ে কিছু জানাননি ওয়েবার।
মলের সিসিটিভি দেখে বন্দুকবাজের পরিচয় জানার চেষ্টা চলছে। জানা গিয়েছে, সে একজন শ্বেতাঙ্গ। ৩০-এর নীচেই তার বয়স হবে বলে মনে করা হচ্ছে।

ওয়াওয়াটোসার মেয়র ডেনিস ম্যাকব্রাইড জানিয়েছেন, এই শহরে ৪৭ হাজার মানুষের বাস। ওই মলে প্রতিদিনই অনেক বাসিন্দা যান। ফলে এই হামলার বড় ক্ষতি হতে পারত। কিন্তু কারও চোটই খুব বেশি গুরুতর নয় বলে জানিয়েছেন তিনি। ঘটনাস্থলে সঙ্গে সঙ্গেই ৭৫ জন পুলিশকর্মী পৌঁছে যান বলে জানিয়েছেন তিনি।

মলে আসা স্থানীয়রা জানিয়েছেন, ওই বন্দুকবাজ হামলা চালানোর পরেই মলের প্রধান দরজা বন্ধ করে দেওয়া হয়। ফলে বাইরের দিকের একটি ডিপার্টমেন্টাল স্টোরের বাইরে হামলা চালিয়েই পালিয়ে যেতে হয় বন্দুকবাজকে। এক মহিলা জানিয়েছেন তিনি প্রায় ১৫টি গুলির শব্দ শুনেছেন।

পুলিশ জানিয়েছে বন্দুকবাজকে চিহ্নিত করার কাজ চলছে। ইতিমধ্যেই তল্লাশি শুরু হয়েছে। শহর থেকে বাইরের দিকের যাওয়ার সব রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে সে বাইরে কোথাও যেতে পারবে না। খুব তাড়াতাড়ি অপরাধীকে তারা ধরে ফেলবে বলেই আশাবাদী পুলিশ।

You might also like