Latest News

হাসপাতালে ভর্তি ট্রাম্প, ‘ভাল আছি’, জানালেন মার্কিন প্রেসিডেন্ট

দ্য ওয়াল ব্যুরোঃ শুক্রবার সকালেই জানা গিয়েছিল করোনা আক্রান্ত হয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্প। প্রথমে হোয়াইট হাউসে থাকলেও পরে ট্রাম্পকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর। তাঁর পরীক্ষামূলকভাবে কোভিড চিকিৎসা করা হচ্ছে। হাসপাতালে গিয়ে অবশ্য ট্রাম্প ভিডিও বার্তায় জানিয়েছেন, ভাল আছেন তিনি।

শুক্রবার সন্ধ্যায় দেখা যায় হোয়াইট হাউস থেকে বেরিয়ে আসছেন ট্রাম্প। তাঁর মুখে মাস্ক রয়েছে। তারপর একটি হেলিকপ্টারে করে তাঁকে ওয়াশিংটনের বাইরে ওয়াল্টার রিড মিলিটারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই ভর্তি রয়েছেন তিনি।

হাসপাতাল থেকে একটি ১৮ সেকেন্ডের ভিডিও বার্তায় ট্রাম্প জানিয়েছেন, তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। কিন্তু তিনি ভাল আছেন বলে দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট। ট্রাম্প বলেন, “আমি হাসপাতালে ভর্তি। কিন্তু আমি ভালই আছি। আমরা নিশ্চিত করছি যাতে চিকিৎসায় কোনও সমস্যা না হয়। মেলানিয়াও ভাল আছে।”

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কেইলিঘ ম্যাকন্যানি জানিয়েছেন, আগামী কয়েক দিন ওয়াল্টার রিড হাসপাতাল থেকেই নিজের কাজকর্ম সারবেন ট্রাম্প। চিকিৎসকদের পরামর্শেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ট্রাম্পের শরীরে মৃদু উপসর্গ দেখা দিয়েছিল বলে জানিয়েছেন তিনি। সেই উপসর্গ যাতে না বাড়ে ও তাঁর শরীর যাতে আর খারাপ না হয় তার জন্য আগে থেকেই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে বিবৃতিতে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার রাতেই ডোনাল্ড ট্রাম্পের এক উপদেষ্টার করোনা পজিটিভ রিপোর্ট আসে। তার পরেই নিজের ও স্ত্রী মেলানিয়ার করোনা পরীক্ষা করান ট্রাম্প। তারপরেই তাঁরা সিদ্ধান্ত নেন কোয়ারেন্টাইনে যাওয়ার। তিনি টুইট করে জানান, তাঁর উপদেষ্টা হিক্স, যিনি একটুও বিরতি না নিয়ে টানা কাজ করে চলেছেন, তাঁর কোভিড ১৯ পজিটিভ রেজাল্ট এসেছে। “সাংঘাতিক! আমি আর ফার্স্ট লেডি পরীক্ষা করিয়েছি, রেজাল্টের জন্য অপেক্ষা করছি। তার আগে অবধি কোয়ারেন্টাইনেই থাকব।”

শুক্রবার করোনা পরীক্ষার রিপোর্ট আসতেই দেখা যায় ডোনাল্ড ও মেলানিয়া ট্রাম্প দুজনেই কোভিড পজিটিভ। তবে তেমন তীব্র কোনও উপসর্গ দেখা যায়নি তাঁদের। তবে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে হাসপাতালে ভর্তি করা হয়েছে ট্রাম্পকে।

ডোনাল্ড ট্রাম্পের সুস্থতা কামনা করে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লিখেছেন, “আমার বন্ধু ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রীর দ্রুত আরোগ্য ও সুস্বাস্থ্য কামনা করছি।”

You might also like