Latest News

কুয়োর স্ল্যাব ভেঙে হুড়মুড়িয়ে নীচে পড়লেন ১৩ জন মহিলা ও শিশু, মর্মান্তিক দুর্ঘটনা বিয়েবাড়িতে

দ্য ওয়াল ব্যুরো: কুয়োর ওপর লোহার জাল বিছিয়ে গায়ে হলুদের অনুষ্ঠান চলছিল। সেখানেই বসেছিলেন অনেকে। ছোট বাচ্চাও ছিল তাঁদের মধ্যে। আচমকাই হুড়মুড়িয়ে কুয়োর স্ল্যাব ভেঙে ভেতরে ঢুকে যায়। কুয়োয় পড়ে যান সকলেই। উত্তরপ্রদেশের কুশিনগরে একটি বিয়ের অনুষ্ঠানে মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে বুধবার রাতে। এখনও অবধি ১৩ জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। মৃতদের বেশিরভাগই মহিলা ও শিশু।

স্থানীয়রা বলছেন, বহু পুরনো কুয়ো। তার ওপর কংক্রিটের একটা স্ল্যাব ছিল। সেটাও ছিল নড়বড়ে। তার ওপরেই বসেছিলেন অনেক জন। বেশিরভাগই মহিলা। শিশু ও কিশোরীও ছিল তাঁদের মধ্যে। গায়ে হলুদের রীতি চলছিল সেখানে। এতজনের ভার নিতে না পেরে স্ল্যাবটা ভেঙে যায়। সকলেই হুড়মুড়িয়ে কুয়োর ভেতরে পড়ে যান। গভীর কুয়ো থেকে উদ্ধারকাজেও দেরি হয়। ১৩ জনের দেহ উদ্ধার হয়েছে এখনও অবধি। গ্রামবাসীরাই উদ্ধারকাজে হাত লাগিয়েছেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশও।

কুয়োর ভেতরে নেমে দেহগুলি বের করে আনা হচ্ছে। পুলিশ জানিয়েছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

জেলাশাসক এস রাজালিঙ্গম বলেছেন, এতজন মিলে ওই কুয়োর ওপর বসেছিল। সেই ভার নিতে না পেরে কুয়োর একপাশের দেওয়ালও ভেঙে পড়েছে। দু’জন মারাত্মকভাবে জখম হয়েছে। মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে প্রশাসন।

ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। দ্রুত উদ্ধারকাজ চালানোর নির্দেশ দিয়েছেন তিনি। আহতদের উপযুক্ত চিকিৎসা করানোর কথা বলেছেন। মৃতদের পরিবারকে সবরকমভাবে সাহায্য করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকাসুখপাঠ

You might also like