Latest News

স্ত্রীর ক্যান্সার, বাড়িভাড়া, মামলার বোঝা-পড়শি আইনজীবীকে ‘মারতে’ কোর্টে বোমা বিজ্ঞানীর!

দ্য ওয়াল ব্যুরো: প্রতিবেশী আইনজীবীকে (neighbour) মেরে ফেলতে চেয়ে রোহিনী কোর্টের (court) ভিতরে ডিআরডিওর  বিজ্ঞানী (scientist) ভারত ভূষণ কাটারিয়ার বোমা (bomb) রেখে আসার কথা প্রকাশ্যে আসার পর থেকেই জল্পনা,  চর্চা চলছে,  কেন তিনি এমন আচরণ করলেন? এমন হঠকারী (misadventure) আচরণের পিছনে কী কারণ থাকতে পারে? তদন্তে  নেমে পুলিশ জানতে পেরেছে, নানা কারণে (reasons) পরিস্থিতির  চাপে কোণঠাসা হয়েই ৪৭ বছরের বিজ্ঞানী  মানসিক ভাবে বিপর্যস্ত (mental pressure) হয়ে পড়েছিলেন। নানা ফ্যাক্টর ছিল তাঁর মরিয়া হয়ে ওঠার পিছনে। মাসে ৫০ হাজার টাকা ভাড়া গুনতে হচ্ছিল  তাঁকে। স্ত্রীর ক্যান্সার ধরা পড়েছিল। সামনের দিনগুলি অন্ধকারে ঢেকে যেতে পারে বলে আশঙ্কা করছিলেন তিনি।

পুলিশ জেনেছে, কাটারিয়ার  প্রতিবেশী তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলা করেছিলেন। গত ১ নভেম্বরের শুনানিতে আদালত ‘অকারণ মুলতুবি’র জন্য কাটারিয়ার হাজার টাকা জরিমানা করে।

তিনতলা বাড়িতে লিফট বসানোকে  কেন্দ্র করে ১০ বছর আগে কাটারিয়ার সঙ্গে আইনজীবী প্রতিবেশী অমিত বশিষ্টের বিবাদ শুরু হয় বলে জেনেছে পুলিশ। তাদের একটি সূত্র  বলেছে, পরস্পর একে অন্যের বিরুদ্ধে মামলা, পাল্টা মামলা করায় বিরোধ নোংরা চেহারা নেয়। জলের  ট্যাঙ্ক বসানো নিয়েও কাটারিয়ার বিরুদ্ধে মামলা রুজু  হয়েছিল। আবার কর্মস্থলেও একগাদা তথ্য জানার অধিকার আইনে মামলা দায়ের হয়েছে।

তিনি এমন হাজারটা ঝামেলা সামলাতে সামলাতে ক্লান্ত হয়ে পড়েছিলেন, তিন বছর আগে নিজের  বাড়ি ছেড়ে একই পাড়ায় ভাড়াবাড়িতে ওঠেন বলে পুলিশকে জানিয়েছেন কাটারিয়া। সূত্রটি বলেছে, মাসে ৫০ হাজার টাকা ভাড়া দিতেন তিনি। আরও হতাশ হয়ে পড়েন আদালতে শুনানিতে হাজিরা দেওয়ার জন্য অফিস থেকে ছুটি পাচ্ছিলেন না বলে। স্ত্রীর শারীরিক অবস্থার অবনতিও তাঁকে উদ্বিগ্ন করে তোলে। এবার হয়তো কারাবাস  হবে, এমন ভয় চেপে বসে মনে। তাই মনে মনে ঠিক করেন, বশিষ্ঠের  হাত থেকে মুক্তি পেতে হবে তাকে দুনিয়া থেকে সরিয়ে দিয়ে। এজন্য বিভিন্ন ই কমার্স ওয়েবসাইটে নাশকতার সামগ্রী, সরঞ্জাম অর্ডার করেন, স্থানীয় একটি দোকা থেকে অ্যামোনিয়াম নাইট্রেট কেনেন। এর পিছনে ৫ হাজার  টাকা খরচ করেন, ইউটিউব সহ নানা মাধ্যমে অনলাইনে বোমা তৈরির পদ্ধতিও শেখেন বলে জানিয়েছে সূত্রটি।

 

You might also like