Latest News

‘টলেস্ট ম্যান’ চাপলেন অখিলেশের সাইকেলে, কত লম্বা, কে তিনি?

দ্য ওয়াল ব্যুরো: উত্তরপ্রদেশ বিধানসভায় এবার কি দেশের সবচেয়ে লম্বা মানুষটিকেও দেখা যাবে? প্রতাপগড় থেকে ধর্মেন্দ্র প্রতাপ সিং জিতলে তেমনটাই হবে। অবশ্য শেষ পর্যন্ত তিনি টিকিট পাবেন কি না, তা এখনও স্পষ্ট নয়। তবে বিধায়ক হচ্ছেন ধরে নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছে, তিনি বিধানসভার অধিবেশন কক্ষে প্রবেশ এবং বেরনোর সময় দৃশ্যটা ঠিক কেমন হতে পারে। কারণ, তাঁর উচ্চতা যে আট ফুট এক ইঞ্চি।

ভারত তথা এশিয়ার দীর্ঘতম মানুষ হিসাবে বছর কয়েক আগেই গিনেস বুকে নাম উঠেছে উত্তরপ্রদেশের প্রতাপগড়রে বাসিন্দা বছর ৪৬-এর ধর্মেন্দ্র প্রতাপের। রবিবার লখনউতে সমাজবাদী পার্টির সভাপতি তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের হাত থেকে দলের পতাকা তুলে নেন তিনি। উপস্থিত ছিলেন দলের সর্ব ভারতীয় সহ-সভাপতি কিরণময় নন্দ, সাধারণ সম্পাদক রামগোপাল যাদব, দলের রাজ্য সভাপতি নরেশ উত্তম প্যাটেল প্রমুখ।

অখিলেশের হাত থেকে সমাজবাদী পার্টির পতাকা হাতে নেওয়ার পর ধর্মেন্দ্র প্রতাপ বলেন, এই দল হল সেই পার্টি যারা সবাইকে নিয়ে চলতে পারে। তাই আমি সাইকেলে চাপলাম। সাইকেল হল অখিলেশের পার্টির নির্বাচনী প্রতীক। ধর্মেন্দ্র বলেন, দল যে দায়িত্ব দেবে, সবই আমি পালন করব। ভোটে প্রার্থী করলে আমার প্রথম পছন্দ নিজের জেলার প্রতাপগড় আসনটি।

দেশের সবচেয়ে লম্বা এই মানুষটির সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। কেন তবে দীর্ঘদেহি এই ব্যক্তিকে দলে নিল সমাজবাদী পার্টি?

ধর্মেন্দ্র প্রতাপের কথায় সেই প্রশ্নের জবাব আছে, মনে করছে রাজনৈতিক মহল। ধর্মেন্দ্র বলেন, এমন চেহারার জন্য আমাকে নানা সমস্যা সামাল দিতে হয়। পেশায় ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানির ম্যানেজার ধর্মেন্দ্র বলেন, জামা-কাপড়ের জন্য অনেক বেশি অর্থ খরচ করতে হয় আমাকে। আমার কুর্তার জন্য লাগে সাড়ে চার থেকে পাঁচ মিটার কাপড়। পাজামার জন্যও প্রায় চার মিটার। এরপর তাঁর সংযোজন, তবে পথেঘাটে লোকেরা যখন দলে দলে এসে সেলফি তোলার জন্য আবদার করে তখন নিজেকে বেশ সেলিব্রেটি মনে হয়।

অনেকেই মনে করছেন, অস্বাভাবিক উচ্চতার ধর্মেন্দ্র প্রতাপকে প্রচারে লোক টানার জন্য দলে নিল সমাজবাদী পার্টি। করোনার কারণে, সভা-সমাবেশের উপর এখনও নিষেধাজ্ঞা বহাল আছে ভোটমুখী পাঁচ রাজ্যে। সভার অনুমতি পেলে ধর্মেন্দ্রকে মঞ্চে হাজির করলে বহু মানুষ তাঁকে দেখতে ভিড় করবে। এছাড়া সোশ্যাল মিডিয়াতেও এই দীর্ঘদেহিকে ব্যবহার করা যাবে চমক হিসাবে।

You might also like