Latest News

প্রেমের ভারত, অ্যালেক্সাকে মিনিটে মিনিটে বিয়ের প্রস্তাব

প্রায় প্রতি মিনিটেই কেউ না কেউ অ্যালেক্সাকে বলেছেন, 'আই লাভ ইউ' অথবা 'অ্যালেক্সা উইল ইউ ম্যারি মি'। 

দ্য ওয়াল ব্যুরো: গুগলের অ্যাসিসট্যান্ট অ্যালেক্সা এখন ঘরে ঘরে পরিচিত নাম। তার সুরেলা কণ্ঠের জাদুতে মজেছেন আট থেকে আশি। মনে মনে কিছু ভেবে একবার স্মার্ট স্পিকার বা গুগলের কাছে ভয়েস মেসেজ পাঠালেই চটজলদি চলে আসবে মনপসন্দ জবাব। পছন্দের সিনেমা থেকে প্রিয় গান, কোনও ঠিকানা মায় সবকিছুই এখন অ্যালেক্সার দৌলতে আমজনতার হাতের মুঠোয়।

তবে ভারতীয়রা কিন্তু ২০১৯ সাল জুড়ে অ্যালেক্সার সঙ্গে কথোপকথন চালিয়েছেন একটু অন্যভাবে। সাহায্য চাওয়ার পাশাপাশি অ্যালেক্সার দরবারে জমা পড়েছে ভারতীয়দের এক অভিনব আবেদন। সমীক্ষা বলছে, গত বছর এক সপ্তাহের মধ্যে অসংখ্য বার অ্যালেক্সার সঙ্গে কথোপকথন হয়েছে ভারতীয়দের। তবে সব প্রশ্নের মধ্যে সবচেয়ে বেশি বার এসেছে প্রেমের প্রস্তাব। শুধু প্রেম নয়, সরাসরি বিয়ের প্রস্তাবও দিয়েছেন অনেকেই। প্রায় প্রতি মিনিটেই কেউ না কেউ অ্যালেক্সাকে বলেছেন, ‘আই লাভ ইউ’ অথবা ‘অ্যালেক্সা উইল ইউ ম্যারি মি’।

তবে কেবল প্রেম বা বিয়ের প্রস্তাব নয়, অ্যালেক্সা কেমন আছে সে ব্যাপারেও জানতে চেয়েছেন অনেকেই। প্রতি মিনিটে অন্তত তিনবার অ্যালেক্সা কেমন আছে তা জানতে চেয়েছেন ভারতীয়রা। তবে এইসবের পাশাপাশি অ্যালেক্সার কাছে এসেছে নানা গানের অনুরোধ। বাকি সব অনুরোধের থেকে গানের রিকোয়েস্টই বেশি। অ্যালেক্সার কাছে মিনিটে অন্তত ১০০০ গানের অনুরোধ পাঠান ভারতীয়রা।

এর আগেও সমীক্ষায় জানা গিয়েছিল সব অনুরোধের মধ্যে অ্যালেক্সার কাছে সবচেয়ে বেশি আসে প্রেম এবং বিয়ের প্রস্তাব। তবে এই নিরিখে যে ভারতীয়রা সবচেয়ে এগিয়ে রয়েছে সেকথা জানা ছিল অনেকেরই। হয়তো ভারতীয়রাই জানতেন না এই তথ্য। তবে এবার প্রকাশ্যে এসেছে যে ২০১৯ সালে ভারতীয়রা সবচেয়ে বেশিবার অ্যালেক্সাকে প্রেম নিবেদন করেছেন। দিয়েছেন বিয়ের প্রস্তাবও।

You might also like