Latest News

পালানোর আগে বিজেপি নেতাদের সঙ্গে দেখা করেছিলেন মালিয়া: রাহুল গান্ধী

দ্য ওয়াল ব্যুরো: দেশ ছাড়ার আগে বিজেপি নেতাদের সঙ্গে দেখা করেছেন বিজয় মালিয়া। এমনটাই দাবি করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

আপাতত বিদেশ সফরে গিয়েছে রাহুল। আর সেখানে যাওয়ার পর থেকে কার্যত একের পর এক বোমা ফাটাচ্ছেন তিনি। এ বার তাঁর নতুন টার্গেট লিকার ব্যারন বিজয় মালিয়া। লন্ডনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাহুল জানিয়েছেন, বিদেশে যাওয়ার আগে অনেক বিজেপি নেতার সঙ্গেই দেখা করেছেন বিজয় মালিয়া। তাঁর প্রমাণও রয়েছে। তবে কাদের সঙ্গে দেখা করেছেন মালিয়া সে বিষয়ে অবশ্য খোলসা করে কিছু বলেননি রাহুল গান্ধী।

ন’হাজার কোটি টাকার ব্যাংক প্রতারণার দায়ে অভিযুক্ত বিজয় মালিয়া এখন লন্ডনে রয়েছেন। ২০১৬ সালের মার্চ মাসে তিনি দেশ ছাড়েন। আশ্রয় নেন ব্রিটেনে। ইতিমধ্যেই অবশ্য মালিয়াকে দেশে ফেরানোর জন্য মামলা শুরু করেছে সিবিআই। কিন্তু সিবিআইয়ের মামলাকে চ্যালেঞ্জ জানিয়ে ব্রিটিশ আদালতে মালিয়া বলেছেন, ভারতীয় জেল থাকার উপযুক্ত নয়। পর্যাপ্ত আলো, বাতাস নেই। এমনকী ব্যক্তিগত শৌচালয়ও নেই। কিন্তু সিবিআই জানিয়েছে, আর্থার জেলের যে সেলে বিজয় মালিয়াকে রাখা হবে সেখানে টিভি এবং ব্যক্তিগত শৌচালয়ের ব্যবস্থা থাকবে৷ থাকবে পর্যাপ্ত আলো বাতাসও৷

অন্যদিকে বিজয় মালিয়ার জেলে এইসব অতিরিক্ত সুবিধা পাওয়া নিয়েও মোদী সরকারকে একহাত নিয়েছে রাহুল গান্ধী। তাঁর অভিযোগ, বিজয় মালিয়া, নীরব মোদী, মেহুল চোকসির মতো প্রতারকদের ক্ষেত্রে দেশের সরকার একটু বেশিই নরম। এইসব প্রতারকদের বিরুদ্ধে সরকার কোনও ব্যবস্থা নিচ্ছে না বলেই অভিযোগ করেছেন রাহুল গান্ধী।

You might also like