Latest News

বরফের চাদর ফুঁড়ে এগিয়ে চলেছেন জওয়ানরা, কাঁধে ছটফট করছেন অন্তঃসত্ত্বা, দেখুন ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: তাপমাত্রা হিমাঙ্কের অনেক নীচে। ঘরের ভিতর থর থর করে কাঁপছে লোকজন। পুরু বরফের চাদরে ঢেকেছে চারদিক। তার মাঝেই স্ট্রেচার কাঁধে তুলে নিয়েছেন গুটিকয়েক সেনা জওয়ান। সেই স্ট্রেচারের মধ্যে যন্ত্রণায় ছটফট করছেন এক সন্তানসম্ভবা মহিলা।

শনিবার এমনি দৃশ্যের সাক্ষী থাকল জম্মু ও কাশ্মীর। সেখানকার ঘাগগার হিল গ্রামের এক মহিলার প্রসব বেদনা ওঠে শনিবার। চারদিকে বরফ পড়ে তখন যোগাযোগ ব্যবস্থা এক্কেবারে বন্ধ। স্থানীয় হাসপাতাল পর্যন্ত যাওয়ারও কোনও উপায় নেই। এই পরিস্থিতিতে ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হয় ভারতীয় সেনাবাহিনী। জওয়ানরা ওই মহিলাকে কাঁধে তুলে নেন এক নিমেষে। তারপর বরফের চাদর ভেদ করে পায়ে হেঁটেই চলতে থাকেন হাসপাতালের উদ্দেশে। সেসময় তুষারপাত হচ্ছিল, রাস্তাঘাটের অবস্থাও ছিল শোচনীয়। ওই অবস্থাতেই সাড়ে ৬ কিলোমিটার রাস্তা পায়ে হেঁটে পার করেন জওয়ানরা। কনকনে ঠান্ডার চাবুককে তুচ্ছ করেই চলে কাজ।

লাইন অফ কন্ট্রোলের কাছেই বোনিয়ারের প্রাথমিক চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয় ওই মহিলাকে। তাঁর অবস্থা বেশ সংকটজনক ছিল বলেই খবর স্থানীয় সূত্রে। এখন তিনি স্থিতিশীল। ওই প্রসূতির পরিবার এবং স্থানীয় মানুষজন সেনা জওয়ানদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

জানা গেছে, শনিবার সকাল সাড়ে ১০টা নাগাদ সেনা ছাউনিতে হঠাৎ সাহায্যের জন্য ডাক আসে। সংকটজনক রোগীর কথা শুনেই বরফ-বৃষ্টি উপেক্ষা করে ছুটে যায় সেনাবাহিনীর মেডিকেল টিম। প্রসূতির পরিস্থিতি বুঝে তাঁকে স্ট্রেচারে করে হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

You might also like