Latest News

বহরমপুরে যেন ‘মিনি ব্রিগেড’, শুভেন্দু বললেন, ‘এখানেও জোড়া ফুল ফুটবে’

দ্য ওয়াল ব্যুরো: উনিশে জানুয়ারি কলকাতায় বিরোধী দলগুলিকে এক জায়গায় এনে ব্রিগেড সমাবেশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এ বার মুর্শিদাবাদে ‘মিনি ব্রিগেড’ করলেন পরিবেশ ও পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। শনিবার দুপুরে বহরমপুরের ওয়াইএমএ ময়দানের এই সমাবেশে হাজির ছিলেন মুর্শিদাবাদ জেলার তিনটি লোকসভা কেন্দ্র ( বহরমপুর, জঙ্গিপুর, মুর্শিদাবাদ ) ও দক্ষিণ মালদা লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী যথাক্রমে অপূর্ব সরকার, খলিলুর রহমান, আবু তাহের খান এবং মোয়াজ্জেম হোসেন। এ ছাড়াও উপস্থিত ছিলেন কলকাতার মেয়র তথা পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, শ্রমমন্ত্রী জাকির হোসেন, বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মন্ডল, জেলার অন্য বিধায়ক ও নেতা কর্মীরা।

এ দিনের সমাবেশেই জেলার প্রার্থীদের সঙ্গে উপস্থিত জনতার পরিচয় করিয়ে দেন তৃণমূলের তরফে মুর্শিদাবাদ জেলার পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী। মঞ্চে দাঁড়িয়ে শুভেন্দু বলেন, “জঙ্গিপুর আর মুর্শিদাবাদ আসনে ৩ লক্ষ করে ভোটে জিতে গিয়েছি আমরা, কেউ ঠেকাতে পারবে না। আর বহরমপুর লোকসভার দায়িত্বটা আমি আমার কাঁধে তুলে নিলাম। বহরমপুরেও এ বার জোড়া ফুল জিতবে।”

শুভেন্দুর ডাকা মিনি ব্রিগেডের এই মঞ্চ থেকেই ফের ‘পাচনের নিদান’ দেন বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মন্ডল। তিনি বলেন, “এখানকার জমি উর্বর জমি। পাচনের বাড়ি দিয়ে সোজা করে দেবেন। ভয় পাবেন না। চোখ দেখালে ছাড়বেন না। হাত তুললে নামিয়ে দেবেন। উর্বর জমি চাষ করতে গেলে পাচনের বাড়ি দিয়ে সোজা করে দিন। ভোটের ৪-৫দিন আগে হাতে পাচন তুলে নিন উর্বর জমি চাষ করুন। একধার থেকে চাষ করুন। পাচন ধরুন উপকার হবে।”

বহরমপুরে দাঁড়িয়েই সিপিএম, কংগ্রেস ও বিজেপিকে লক্ষ্য করে তোপ দাগেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, “বিজেপি হলো একটি সাম্প্রদায়িক দল। মমতা বন্দ্যোপাধ্যায় আগেই বলেছেন, কংগ্রেস হচ্ছে সিপিএম-এর বি টিম। এখন তারা সিপিএম-এর এ টিমে পরিণত হয়েছে।” অধীরের গড়ে দাঁড়িয়ে কংগ্রেসকে কটাক্ষ করে ফিরহাদ বলেন, “যারা নিজেদের কর্মীর সম্মান রাখতে পারে না, ইজ্জত রাখতে পারে না, যাদের আত্মত্যাগের দাম দিতে পারে না, সেই দল করার থেকে আজকে আত্মহত্যা করা অনেক ভালো।” তাঁর দাবি, পুলওয়ামা নিয়ে যে নাটক বিজেপি করেছে, তার জন্য দেশ নরেন্দ্র মোদীকে ক্ষমা করবে না।

আরও পড়ুন

https://www.four.suk.1wp.in/news-state-bjp-leader-mukul-roy-produces-mamata-banerjees-previous-years-letter-to-election-commission-saying-all-booths-are-super-sensitive-in-bengal/

 

You might also like