Latest News

দেশের একাধিক শহরে পেট্রল-ডিজেলের দাম বদলাল, কলকাতায় আজ কত?

দ্য ওয়াল ব্যুরো: চেন্নাই-সহ দেশের একাধিক শহরে শনিবার জ্বালানি তেলের দাম বদলাল তেল সংস্থাগুলি। তবে দিল্লি ও মুম্বইয়ে আজও পেট্রল-ডিজেলের দাম অপরিবর্তিতই আছে।

গত তিনমাসেরও বেশি সময় ধরে এই দুই পেট্রো পণ্যের দাম অপরিবর্তিত রয়েছে। যদিও নয়ডা, গুরুগ্রাম, লখনৌ, পটনা সহ কয়েকটি ছোট শহরে পেট্রোল ও ডিজেলের দামে সামান্য হেরফের হয়েছে। দেশের চার মহানগর কলকাতা, দিল্লি, মুম্বই ও চেন্নাইয়ে পেট্রোল ও ডিজেলের দামে কোনও বদল হয়নি।

প্রতিদিনের মতো এদিনও সকাল ৬ টায় পেট্রোল ও ডিজেলের দাম প্রকাশ করেছে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। চেন্নাইতে লিটার প্রতি ১০ পয়সা বৃদ্ধি করা হয়েছে পেট্রোলের দাম৷ এছাড়া গুরুগ্রাম, নয়ডা, জয়পুর, লখনৌয়ের মতো শহরেও পেট্রোলের দাম বদল করা হয়েছে৷ এখনও মুম্বইয়ে পেট্রোলের দাম ১১০ টাকার আশপাশে রয়েছে।

কলকাতায় আজ লিটার প্রতি পেট্রলের দাম ১০৪.৬৭ টাকা, ডিজেল লিটার প্রতি ৮৯.৭৯ টাকা। দিল্লিতে লিটার প্পতি পেট্রল ৯৫.৪১ টাকা, ডিজেল ৮৬.৬৭ টাকা, মুম্বইতে পেট্রল ১০৯.৯৮ টাকা, ডিজেল ৯৪.১৪ টাকা প্রতি লিটার এবং চেন্নাইতে লিটার প্রতি পেট্রল ১০১.৫০ টাকা, ডিজেল ৯১.৫২ টাকা।

দীপাবলির পর থেকে দেশে পেট্রোল ও ডিজেলের দাম স্থির রয়েছে। কলকাতা সহ দেশের চার মহানগরেই পেট্রল ও ডিজেলের দামে আজও কোনও পরিবর্তন হয়নি। দিল্লি সরকার পেট্রলের ওপর ভ্যালু অ্যাডেড ট্যাক্স (ভ্যাট) ৩০ শতাংশ থেকে কমিয়ে ১৯.৪০ শতাংশ করেছিল। ফলে রাজধানীতে লিটার প্রতি পেট্রলের দাম প্রতি লিটারে ৮.৫৬ টাকা কমেছিল। তারপর থেকে দিল্লিতে পেট্রলের দামে কোনও পরিবর্তন হয়নি।

You might also like