Latest News

চিনতে পারছেন এই তৃণমূল সাংসদকে? মাস্ক পরে দূষণ নিয়ে সরব হলেন সংসদে

দ্য ওয়াল ব্যুরো: দূষনের প্রতিবাদে মাস্ক পরে সংসদের শীতকালীন অধিবেশনে হাজির হলেন বারাসতের তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। মঙ্গলবার অধিবেশনের জিরো আওয়ারে সরব হলেন দূষণ নিয়ে। দাবি জানালেন, দূষণ রুখতে দ্রুত ব্যবস্থা নিক সরকার।

এদিন মাস্ক পরে অধিবেশনে চলে যান এই চিকিৎসক সাংসদ। সেটি পরেই শুরু করেন বক্তৃতা। তারপর লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার অনুরোধে মাস্কটি খুলে ফেলেন তিনি। এমন অভিনব কাণ্ড দেখে অনেকেই হেসে ফেলেন। কাকলি লোকসভায় যে আসনে বসেন, তার ঠিক পিছনেই বীরভূমের তৃণমূল সাংসদ শতাব্দী রায়ের আসন। দেখা যায় দলের সাংসদের কাণ্ড দেখে শতাব্দীও হাসছেন।

তাঁর বক্তৃতায় কাকলি বলেন, “বিশ্বের ১০টি দূষিত শহরের মধ্যে ন’টি ভারতের। সরকার কি কোনও ব্যবস্থা নেবে না? যে ভাবে স্বচ্ছ ভারত মিশন চালু হয়েছে, সে ভাবে কি স্বচ্ছ হাওয়া মিশন আমরা চালু করতে পারি না?”

সংসদ ভবনের বাইরেও ওই মাস্ক পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাকলি। বলেন, “নিঃশ্বাস নেওয়াটাই আজকে সংশয়ের মধ্যে পড়ে গিয়েছে। এ থেকে মানুষকে মুক্তি দিতে হবে!”

গত দেড় মাস ধরে দিল্লির দূষণ নিয়ে কালঘাম ছোটার অবস্থা। এখন কিছুটা নিয়ন্ত্রণে এলেও বিপদ কাটেনি। জার্মানির চ্যান্সেলর ভারত সফরে এসেও দূষণ নিয়ে উদ্বেগ প্রকাশ করে গিয়েছেন। সব মিলিয়ে রাজধানী শহরের হাঁসফাঁস অবস্থা। এদিনি তার প্রতিবাদেই সরব হন বারাসতের তিন বারের তৃণমূল সাংসদ।

You might also like