Latest News

হারের দায় নিয়ে পদত্যাগ করলেন রাজ বব্বর-সহ কংগ্রেসের ৩ রাজ্য সভাপতি

দ্য ওয়াল ব্যুরো: উনিশের লোকসভায় ফের ভরাডুবি হয়েছে কংগ্রেসের। দেশজুড়ে মোদী সুনামিতে উড়ে গিয়েছে কংগ্রেস। আর তারপরেই কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিতে চাইছেন রাহুল গান্ধী, এমনটাই শোনা যাচ্ছে। তবে তার আগেই পদত্যাগ করলেন কংগ্রেসের উত্তরপ্রদেশের সভাপতি রাজ বব্বর। তিনি ছাড়াও পদত্যাগ করেছেন কর্ণাটকের দায়িত্বে থাকা এইচ কে পাটিল ও ওড়িশার দায়িত্বে থাকা নিরঞ্জন পট্টনায়েক। জানা গিয়েছে, তিনজনেই নিজেদের ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন রাহুল গান্ধীর কাছে।

শনিবার ওয়ার্কিং কমিটির বৈঠক আছে কংগ্রেসের। সেখানেই হারের ময়নাতদন্ত করা হবে। দলীয় স্তরে কিছু রদবদল হতে পারে। দলীয় সূত্রে খবর, এই বৈঠকেই নিজের ইস্তফার ব্যাপারে কথা বলতে পারেন রাহুল। কারণ, শুধু কংগ্রেসের খারাপ ফলই নয়, কংগ্রেসের গড় অমেঠী থেকে হারতে হয়েছে রাহুলকে। যেখানে কংগ্রেস আসনের নিরিখে হাফ সেঞ্চুরি করেছে, সেখানে বিজেপি ট্রিপল সেঞ্চুরি করেছে। আর তাই ব্যর্থতার দায় নিয়েই সরে যেতে চান রাহুল।

এই বৈঠকে যোগ দেওয়ার আগেই অবশ্য পদত্যাগ করেছেন বর্ষীয়ান বলিউড অভিনেতা তথা কংগ্রেস নেতা রাজ বব্বর। উনিশের ভোটের আগে তাঁকে উত্তরপ্রদেশের দায়িত্ব দেওয়া হয়েছিল। শুধু তিনিই নন, উত্তরপ্রদেশে এ বারের নির্বাচনের আগে প্রচারে ঝড় তুলেছিলেন রাহুলের বোন তথা পূর্ব উত্তরপ্রদেশের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী বঢড়া ও কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। কিন্তু তারপরেও এই রাজ্যে মাত্র একটা আসন জিতেছে কংগ্রেস। ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গান্ধীর রায়বরেলী ছাড়া অমেঠী থেকে রাহুল গান্ধী, জ্যোতিরাদিত্য সিন্ধিয়ারা হেরেছেন। আর তারপরেই এই হারের দায় নিজের ঘাড়ে নিয়েছেন রাজ বব্বর।

বৃহস্পতিবার একটি টুইট করে বব্বর জানিয়েছেন, “উত্তরপ্রদেশ কংগ্রেসের জন্য এই ফল খুবই হতাশার। আমি নিজের দায়িত্ব ঠিকভাবে পালন করতে পারিনি। এই হারের দায় আমার। আমি দলের নেতৃত্বের সঙ্গে কথা বলে সবটা জানাবো। যাঁরা জিতেছেন তাঁদের শুভেচ্ছা জানাই।” ফতেহপুর সিক্রি কেন্দ্র থেকে রাজ বব্বর নিজেও হেরেছেন। অন্যদিকে কর্ণাটক ও ওড়িশাতে খাতা খুলতে পারেনি কংগ্রেস। তাই ওই দুই রাজ্যের দায়িত্বে থাকা এইচ কে পাটিল ও নিরঞ্জন পট্টনায়েকও পদত্যাগ করেছেন। এখন দেখার শনিবার ওয়ার্কিং কমিটির বৈঠকে তাঁদের ইস্তফা নিয়ে কী সিদ্ধান্ত নেয় কংগ্রেস নেতৃত্ব।

আরও পড়ুন

https://www.four.suk.1wp.in/news-national-mayawati-blames-evm-manipulation-after-crushing-poll-defeat/

You might also like