Latest News

প্রয়াত প্রধানমন্ত্রীর পুত্র অজিত সিংহ কোভিডে মারা গেলেন, খড়্গপুর আইআইটির ছাত্র ছিলেন তিনি

দ্য ওয়াল ব্যুরো: প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী চৌধুরী চরণ সিংহের ছেলে তথা রাষ্ট্রীয় লোকদল নেতা অজিত সিংহ কোভিডে আক্রান্ত হয়ে মারা গেলেন।

পশ্চিম উত্তরপ্রদেশের এই জাঠ নেতা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গুরুগ্রামের একটি হাসপাতালে ভর্তি ছিলেন। তাঁর ফুসফুসে সংক্রমণের পরিমাণ বেড়ে যায়। মঙ্গলবার রাতে অবস্থা সঙ্কটজনক হয়ে পড়ে। বৃহস্পতিবার সকালে তাঁর মৃত্যু হয়েছে।

পশ্চিম উত্তরপ্রদেশের বাগপত থেকে লোকসভায় সাত বার সাংসদ হয়েছিলেন অজিত সিংহ। কেন্দ্রে বহুবার মন্ত্রীও হয়েছিলেন তিনি।

প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী চৌধুরী চরণ সিংহ

পশ্চিম উত্তরপ্রদেশের প্রবাদপ্রতীম জাঠ নেতা চৌধুরী চরণ সিংহের ছেলে অজিত। ১৯৭৯-৮০ সালে ৬ মাসের জন্য দেশের প্রধানমন্ত্রী হয়েছিলেন চরণ সিংহ। তবে চরণ সিংহ চাইতেন ছেলে পড়াশুনা করে অন্য পেশায় যাক। খড়্গপুর আইআইটি থেকে পড়াশুনা করেন অজিত। পরে ইলিনয়েস ইনস্টিটিউট অব টেকনোলজিতে পড়াশুনা করেন। তার পর ১৫ বছর আমেরিকায় তথ্য প্রযুক্তি সংস্থায় চাকরি করেন। পরে দেশে ফিরে ১৯৮৬ সালে প্রথম বার রাজ্যসভার সাংসদ হন।

অতীতে বিশ্বনাথ প্রতাপ সিংহ সরকারে শিল্পমন্ত্রী ছিলেন অজিত সিংহ। পরে নরসিংহ রাও সরকারে খাদ্য মন্ত্রী হয়েছিলেন। আবার বাজপেয়ী জমানায় অজিত সিংহের রাষ্ট্রীয় লোকদল বিজেপির সঙ্গে জোট বাঁধে। সেই সময়ে কেন্দ্রে কৃষি মন্ত্রী হয়েছিলেন তিনি। ২০০৩ সাল পর্যন্ত এনডিএ-র শরিক ছিলেন অজিত সিংহ। এদিন তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাহুল গান্ধী সহ জাতীয় রাজনীতির নেতা নেত্রীরা।

You might also like