Latest News

মধ্যবিত্তের মাথায় হাত, টানা আটদিন বাড়ল পেট্রোল, ডিজেলের দাম

দ্য ওয়াল ব্যুরো: করোনা সংক্রমণের মধ্যে এবার বাড়ছে পেট্রোল, ডিজেলের দাম। টানা আটদিন জ্বালানি তেলের দাম বাড়ল দেশে। এর ফলে মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের।

রবিবার দিল্লিতে পেট্রোলের দাম বেড়েছে লিটার প্রতি ৬২ পয়সা করে। এর ফলে এদিন পেট্রোলের দাম প্রতি লিটার ৭৫ টাকা ৭৮ পয়সা। ডিজেলের দাম বেড়েছে প্রতি লিটার ৬৪ পয়সা। ফলে প্রতি লিটার ডিজেলের দাম হয়েছে ৭৪ টাকা ০৩ পয়সা।

একই অবস্থা বাণিজ্য নগরী মুম্বইয়ে। এই শহরে পেট্রোলের দাম লিটার প্রতি ৮২ টাকা ৭০ পয়সা ও ডিজেলের দাম লিটার প্রতি ৭২ টাকা ৬৪ পয়সা হয়েছে। চেন্নাইয়ে পেট্রোলের দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ৭৯ টাকা ৫৩ পয়সা ও ডিজেলের দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ৭২ টাকা ১০ পয়সা।

কলকাতাতেও জ্বালানি তেলের দাম বেড়েছে। রবিবার সকালে লিটার প্রতি পেট্রোলের দাম ৭৭ টাকা ৬৪ পয়সা ও ডিজেলের দাম লিটার প্রতি ৬৯ টাকা ৮০ পয়সা।

এর আগে শনিবার রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম বেড়েছিল লিটার প্রতি ৫৯ পয়সা ও ডিজেলের দাম বেড়েছিল লিটার প্রতি ৫৮ পয়সা। করোনা সংক্রমণ ও লকডাউনের কারণে টানা ৮২ দিন বন্ধ থাকার পর ফের প্রতিদিন জ্বালানি তেলের মূল্য নির্ধারণ শুরু করেছে তেল কোম্পানিগুলি।

গত কয়েক দিনে প্রতিটি রাজ্যেই পেট্রোল – ডিজেলের দাম বেড়েছে। তবে বিভিন্ন রাজ্যের শুল্কের উপর নির্ভর করে দামের হের ফের হয়েছে।

করোনা সংক্রমণের পর থেকেই আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমতে থাকে। ফলে টাকার মূল্যও কমে যায়। এই পরিস্থিতিতে ফের তেলের দাম নিয়ন্ত্রণ করার চেষ্টা চলছে। তার ফলে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন, ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড ও হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড প্রভৃতি কোম্পানিগুলি প্রতিদিন এই তেলের দামে অল্প করে হলেও বৃদ্ধি ঘটাচ্ছে।

You might also like