Latest News

টিকিটে এখনও মোদীর ছবি! রেলকে নোটিস পাঠাচ্ছে নির্বাচন কমিশন

দ্য ওয়াল ব্যুরো: অভিযোগ জানিয়েছিল তৃণমূল। চব্বিশ ঘণ্টার মধ্যে নির্বাচন কমিশন নড়েচড়ে বসল। সূত্রে খবর, কেন্দ্রীয় রেলমন্ত্রককে এ বার নোটিস পাঠাতে চলেছে কমিশন ।

মঙ্গলবার নয়াদিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করে সুখেন্দুশেখর রায়, ডেরেক ও’ব্রায়েন—সহ তৃণমূলের একটি প্রতিনিধি দল। বাংলার শাসক দলের তরফে জানানো হয়, নির্বাচন ঘোষণা হয়ে যাওয়ার পরও এখনও রেলের টিকিটের পিছনে জ্বলজ্বল করছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি। জানা গিয়েছে, এ কথা শুনেই কার্যত চমকে ওঠেন কমিশন কর্তারা। তৃণমূল নেতাদের কাছে জানতে চান, নতুন টিকিট না পুরনো? তৃণমূল নেতা ১৯ মার্চ তারিখের একটি এক্সপ্রেস ট্রেনের টিকিট তুলে দেন কর্তাদের হাতে। এর পরেই তৎপর হয় কমিশন।

রেলের টিকিটের পিছনে রয়েছে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন দফতরের আবাস যোজনার একটি বিজ্ঞাপন। সেখানেই ব্যবহার করা হয়েছে প্রধানমন্ত্রীর  ছবি। নির্বাচন ঘোষণা মাত্রই সারা দেশে জারি হয়ে গিয়েছে আদর্শ আচরণবিধি। এর পরেও রেলমন্ত্রকের মতো এত গুরুত্বপূর্ণ জায়গা থেকে এমন জিনিস হওয়ায় অনেকেই অবাক হয়েছেন।

যদিও রেল আধিকারিকরা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, যে কাগজের রিল টিকিট ছাপার ক্ষেত্রে ব্যবহার হচ্ছে, সেগুলির বরাত গিয়েছে বেশ কয়েক মাস আগে। সে সময়ে নির্বাচনী আচরণ বিধি ছিল না। তাই সরকারি বিজ্ঞাপন ছাপা হয়েছে। তা ছাড়া ওই টিকিটগুলি ঠিক ভোটের সময়েই ব্যবহার হবে, তা-ও রেলের পক্ষে আগে থেকে বোঝা সম্ভব ছিল না।

পেট্রল পাম্প গুলিতেও মোদীর ছবি নিয়ে কমিশনের কাছে অভিযোগ জানিয়েছে তৃণমূল। এখন দেখার কমিশন নোটিস পাঠালে রেল কী জবাব দেয়।

You might also like