Latest News

২৪ ঘণ্টায় পজিটিভ ৩২৭৭, ভারতে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৬৩ হাজার

দেশে সংক্রমণ বাড়লেও প্রায় প্রতিদিনই বাড়ছে সুস্থতার হার। এই মুহূর্তে ভারতে করোনা থেকে সুস্থতার হার ৩০.৭৬ শতাংশ। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গত ২০ দিন ধরে প্রতিদিন এই হার একটু একটু করে বেড়েছে।

দ্য ওয়াল ব্যুরো: ভারতে গত ২৪ ঘণ্টায় ৩২৭৭ জন আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী রবিবার, ১০ মে, সকাল ৮টা পর্যন্ত দেশে কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬২৯৩৯। দেশে করোনা সংক্রামিত হয়ে মৃত্যু হয়েছে ২১০৯ জনের। গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ১২৮ জন। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ১৫১১ জন। ভারতে এখনও পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৯৩৫৮ জন। অর্থাৎ এই মুহূর্তে দেশে কোভিড পজিটিভ রোগীর সংখ্যা ৪১৪৭২।

এর আগের ২৪ ঘণ্টায় অর্থাৎ শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত দেশে আক্রান্ত বেড়েছিল ৩৩২০। মৃত্যু হয়েছিল ১০৩ জনের। সুস্থ হয়ে উঠেছিলেন ১৩০৭ জন। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। কিন্তু সেই তুলনায় বেড়েছে সুস্থ হয়ে ওঠার সংখ্যা। সঙ্গে অবশ্য মৃত্যুর সংখ্যাও বেড়েছে।

আরও পড়ুন ‘করোনা ফাইট ম্যাপ’ বানাল কলকাতা মেডিক্যাল, কোভিড চিকিৎসা হবে কোন পথে জানাবে এই ব্লু প্রিন্ট

দেশে সংক্রমণ বাড়লেও প্রায় প্রতিদিনই বাড়ছে সুস্থতার হার। এই মুহূর্তে ভারতে করোনা থেকে সুস্থতার হার ৩০.৭৬ শতাংশ। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গত ২০ দিন ধরে প্রতিদিন এই হার একটু একটু করে বেড়েছে। এই বৃদ্ধি যথেষ্ট ইতিবাচক বলেই জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, তাদের এই পরিসংখ্যান ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের সঙ্গে মিলিয়ে দেখা হচ্ছে। এছাড়াও বিভিন্ন রাজ্যের তরফে পাঠানো পরিসংখ্যান খতিয়ে দেখা হচ্ছে বলেও জানানো হয়েছে।

এক নজরে দেখে নেওয়া যাক দেশের সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের পরিসংখ্যান 

রাজ্য/ কেন্দ্রশাসিত অঞ্চল আক্রান্তের সংখ্যা মৃত সুস্থ
আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ ৩৩ ৩৩
অন্ধ্রপ্রদেশ ১৯৩০ ৪৪ ৮৮৭
অরুণাচল প্রদেশ
অসম ৬৩ ৩৪
বিহার ৫৯১ ৩২২
চণ্ডীগড় ১৬৯ ২৪
ছত্তীসগড় ৫৯ ৪৩
দাদরা ও নগর হাভেলি
দিল্লি ৬৫৪২ ৭৩ ২০২০
গোয়া
গুজরাত ৭৭৯৬ ৪৭২ ২০৯১
হরিয়ানা ৬৭৫ ২৯০
হিমাচল প্রদেশ ৫০ ৩৮
জম্মু ও কাশ্মীর ৮৩৬ ৩৬৮
ঝাড়খণ্ড ১৫৬ ৭৮
কর্নাটক ৭৯৪ ৩০ ৩৮৬
কেরল ৫০৫ ৪৮৫
লাদাখ ৪২ ১৭
মধ্যপ্রদেশ ৩৬১৪ ২১৫ ১৬৭৬
মহারাষ্ট্র ২০২২৮ ৭৭৯ ৩৮০০
মণিপুর
মেঘালয় ১৩ ১০
মিজোরাম
ওড়িশা ২৯৪ ৬৩
পুদুচেরি
পঞ্জাব ১৭৬২ ৩১ ১৫৭
রাজস্থান ৩৭০৮ ১০৬ ২০২৬
তামিলনাড়ু ৬৫৩৬ ৪৪ ১৮২৪
তেলেঙ্গানা ১১৬৩ ৩০ ৭৫০
ত্রিপুরা ১৩৪
উত্তরাখণ্ড ৬৭ ৪৬
উত্তরপ্রদেশ ৩৩৭৩ ৭৪ ১৪৯৯
পশ্চিমবঙ্গ ১৭৮৬ ১৭১ ৩৭২

You might also like