Latest News

উরিতে যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাক সেনার গুলি, নিহত ১ মহিলা, আহত আরও ১

দ্য ওয়াল ব্যুরো: যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে ফের সীমান্তে গুলি চালাল পাকিস্তান সেনা। এই গুলিতে এক মহিলার প্রাণ গিয়েছে। আরও একজন আহত হয়েছেন বলে খবর। ঘটনাটি ঘটেছে জম্মু কাশ্মীরের উরি সেক্টরে।

সূত্রের খবর, কোনও রকমের উস্কানি ছড়ায় মর্টার শেল ফাটায় পাক সেনা। এছাড়া বেশ কয়েক রাউন্ড গুলি চালানো হয়। ভারতীয় সেনার তরফেও এই গুলির জবাব দেওয়া হয়। বেশ কিছুক্ষণ দু’পক্ষের মধ্যে গুলি বিনিময় চলে।

নিহত ওই মহিলা ঘরের কাজে বাইরে বেরিয়েছিলেন। কিন্তু মর্টারের আঘাতে মৃত্যু হয় তাঁর। আহত ব্যক্তিকে শ্রীনগরের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছে।

একই সঙ্গে এদিন বারামুল্লা জেলার রামপুরা সেক্টরেও যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি ও মর্টার ছোড়ে পাক সেনা। ভারতীয় সেনার এক মুখপাত্র জানিয়েছেন, “১২ জুন পাক সেনার তরফে যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালানো হয়েছে বারামুল্লা জেলার রামপুরা সেক্টরে। যদিও এই গুলিতে কেউ হতাহত হননি।”

গত কয়েক সপ্তাহ ধরে ক্রমাগত যুদ্ধবিরতি লঙ্ঘন করছে পাক সেনা। গত সপ্তাহেই সীমান্তরেখা বরাবর জম্মু কাশ্মীরের পুঞ্চ ও কাঠুয়া জেলাতে গুলি চালায় পাক সেনা। এই গুলিতে বেশি কয়েকটি বাড়িঘর ও সম্পত্তি নষ্ট হয়েছে বলে খবর।

ভারতীয় সেনার তরফেও বারবার এই গুলি ছোড়ার জবাব দেওয়া হয়েছে। গত কয়েক সপ্তাহের এই গুলি বিনিময়ে এই প্রথম বার কারও মৃত্যু হল।

You might also like