Latest News

পাকিস্তান থেকে ভারতে ঢুকছিল, পাঞ্জাব সীমান্তে পাঁচ জনকে গুলি করে মারল বিএসএফ

দ্য ওয়াল ব্যুরো: পাকিস্তান থেকে ভারতে অনুপ্রবেশ করার সময় পা জনকে গুলি করে মারল বিএসএফ। শনিবার সকালে এই ঘটনাটি ঘটেছে পাঞ্জাবের তরন তারনে। সীমান্ত রক্ষী বাহিনীর তরফে এই খবর নিশ্চিত করা হয়েছে।

বিএসএফ-এর ১০৩ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা সীমান্তে পাহারা দিচ্ছিলেন। সেই সময়েই দেখতে পান পাক ভূখণ্ড থেকে কয়েক জন ভারতে অনুপ্রবেশ করছে। বিএসএফ জওয়ানদের দেখতে পেয়েই এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে অনুপ্রবেশকারীরা। পাল্টা জবাব দেন বিএসএফ জওয়ানরাও। ভারতের দিকে এগিয়ে আসার চেষ্টা করলে গুলি চালান জওয়ানরা। এরপর পাঁচটি দেহ উদ্ধার করেছে বিএসএফ।

বিএসএফের তরফে বলা হয়েছে, দুপুর পর্যন্ত তল্লাশি অভিযান চলছে। ড্রোন উড়িয়ে দেখার চেষ্টা করা হচ্ছে পাকিস্তানের দিকে আর কেউ রয়েছে কিনা। বিএসএফের এক আধিকারিক সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, “গত কয়েক দিন ধরেই আমাদের কাছে খবর ছিল পাকিস্তান থেকে অনুপ্রবেশ হতে পারে। সেই মতো সীমান্ত এলেকার জওয়ানদের অতর্ক করা হয়েছিল।“

গত তিন মাসে এই নিয়ে সাত বার পাকিস্তান থেকে অনুপ্রবেশের চেষ্টা হল বলে জানিয়েছে বিএসএফ।

অন্যদিকে এদিনই রাজধানীতে বড় নাশকতার ছক বানচাল করেছে দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল। এনকাউন্টারের পরে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট বা আইসিসের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে এক যুবককে। তার কাছ থেকে বিস্ফোরক উদ্ধার হয়েছে বলে খবর। শুক্রবার গভীর রাতে এনকাউন্টারের পরে ওই আইসিস সদস্য দিল্লি পুলিশের স্পেশ্যাল সেলের হাতে ধরা পড়ে বলে খবর।

জানা গিয়েছে, দিল্লির ধৌলা কুয়া এলাকায় পুলিশের বিশেষ দলের সঙ্গে এনকাউন্টার হয় ওই যুবকের। শেষ পর্যন্ত গ্রেফতার করা হয় তাকে। তার কাছ থেকে দুটি ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস বা আইইডি উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ। সেগুলি একটি প্রেশার কুকারের মধ্যে রাখা ছিল বলে খবর।

You might also like