Latest News

গুগল খুলে বাবুল দেখলেন তিনি ‘মৃত’!

দ্য ওয়াল ব্যুরো: মার্কিন যুক্তরাষ্ট্র, পাকিস্তান হয়ে এ বার সোজা মোদীর মন্ত্রিসভা। ডোনাল্ড ট্রাম্প, ইমরান খানের পর এ বার কেন্দ্রীয় মন্ত্রী তথা গায়ক বাবুল সুপ্রিয়।

গুগল ঘেঁটে বাবুল দেখেন তাঁর মৃত্যু দিন লিখে ফেলা হয়েছে। ২০১১ সালের ৩০ ডিসেম্বর মৃত্যু হয়েছে তাঁর। একজন মানুষ জীবিত মানুষ যদি দেখেন কয়েক বছর আগে তাঁর মৃত্যুদিন লেখা হয়ে গিয়েছে, তাও আবার গুগলের খাতায়। নিজের উপর নিজের সন্দেহ হওয়াটাই স্বাভাবিক। নিজের ‘মৃত্যুদিন’ দেখে বাবুলও খানিকটা ঘাবড়ে গিয়েছিলেন। তবে নিজেই টুইট করে জানান দিলেন, তিনি জীবিত। গুগলকে মেনশন করে আর্জি জানালেন, তাঁকে ‘বাঁচিয়ে’ তোলার! সেইসঙ্গে এ-ও বলেন, “আমি জীবিত আছি। জীবনটা খুব সুন্দর। পিকচার আভি বাকি হ্যায় মেরে দোস্ত!” গুগলের বায়োতে বাবুলকে গায়কের সঙ্গে রাজনীতিক পরিচয়ও দেওয়া হয়েছে। সবচেয়ে মজার কথা, যে সময় বাবুলের মৃত্যু লিখেছে গুগল তখন বাবুল রাজনীতিতেই আসেননি।

কয়েকদিন আগেই গুগল সিইও সুন্দর পিচাইয়ের ডাক পড়েছিল  মার্কিন মুলুকে। গুগলের সার্চ বক্সে ‘ইডিয়ট’ লিখলেই নাকি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছবি ভেসে উঠছে। যদিও পিচাই জানিয়েছিলেন, এ সবে তাঁদের কোনও হাত নেই। মানুষ কী ভেবে কার ছবি সার্চ করছে তার উপর এটা নির্ভর করে। প্রতিদিন লক্ষ কোটি সার্চ হয় গুগলে। এটা যে ম্যানুয়ালি করা সম্ভব নয় তাও বোঝান পিচাই। ট্রাম্পের কাণ্ড মিটতে না মিটতেই সামনে আসে পাকিস্তানের ক্রিকেটার প্রধানমন্ত্রী ইমরান খানের ঘটনা। উর্দুতে ‘ভিখারি’ লিখলেই নাকি গুগল দেখাচ্ছে ইমরানের ছবি। এ বার বাবুল।

You might also like