Latest News

বেতন কাটার সিদ্ধান্ত প্রত্যাহার করুক এয়ার ইন্ডিয়া, ৮টি ইউনিয়ন দাবি তুলল একসঙ্গে

দ্য ওয়াল ব্যুরো: দু’দিন আগেই ইন্ডিগো ঘোষণা করেছিল, তারা কর্মীদের বেতন কাটার সিদ্ধান্ত প্রত্যাহার করে নিচ্ছে। সমস্ত কর্মীকে ইন্ডিগোর সিইও রণজয় দত্ত ইমেল করে জানিয়ে দেন, এপ্রিলের পুরো মাইনে পাবেন কর্মীরা। এরপরই এয়ার ইন্ডিয়ার কর্মীদের আটটি ইউনিয়ন একযোগে দাবি তুলল, ১০ শতাংশ বেতন কাটার সিদ্ধান্ত প্রত্যাহার করুক কর্তৃপক্ষ। এই মর্মে এয়ার ইন্ডিয়ার কর্মী সংগঠনগুলির তরফে চিঠি দেওয়া হয়েছে অসামরিক বিমান প্রতিরক্ষা মন্ত্রী হরদীপ সিং পুরীকে।

এয়ার ইন্ডিয়ার কর্মী সংগঠনগুলি ইন্ডিগোর সিদ্ধান্তের উদাহরণ টেনে মাইনে কাটার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে।

এপ্রিলের গোড়ার দিকে এয়ার ইন্ডিয়া বলেছিল, আগামী তিনমাস তারা কর্মীদের ১০ শতাংশ বেতন কাটবে। অর্থাৎ এপ্রিল, মে এবং জুন মাসে বেতন কাটা হবে বলে জানিয়েছিল রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থাটি।

বেসরকারি সংস্থাগুলির উদ্দেশে সরকার আর্জি জানিয়েছে লকডাউনের সময়ে কর্মীদের মাইনে না কাটার জন্য। সরকারের সেই আর্জিকে মর্যাদা দিয়েই ইন্ডিগো এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছিলেন রণজয় দত্ত। সেটাকেই হাতিয়ার করে এবার দাবি তুলল এয়ার ইন্ডিয়ার কর্মী সংগঠনগুলি।

এমনিতেই যাত্রী পরিষেবা বন্ধ থাকায় বিমান সংস্থাগুলির ভরসা শুধু কার্গো পরিষেবা। ব্যাপক ক্ষতির মুখে সারা পৃথিবীর বিমান সংস্থাগুলি। পণ্য নিয়ে যাওয়া, নিয়ে আসা ছাড়া সমস্ত পরিষেবা বন্ধ। এয়ার ইন্ডিয়ার কর্মী সংগঠনগুলি দাবি জানিয়েছে, কর্মীদের সামাজিক সুরক্ষার বিষয়টি মাথায় রেখেই বেতন কাটার সিদ্ধান্ত প্রত্যাহার করা হোক। যদিও এব্যাপারে কোনও বক্তব্য জানায়নি অসামরিক বিমান প্রতিরক্ষা মন্ত্রক।

You might also like