Latest News

শচীন থেকে অমিত শাহ, ধোনির অবসরে স্তম্ভিত খেলা থেকে রাজনীতির জগত, কুর্নিশ মাহিকে

দ্য ওয়াল ব্যুরো: শনিবার সন্ধেবেলা আচমকা ভারতীয় সমর্থকদের কাছে এসেছিল খবরটা। হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন ভারতকে দুটি বিশ্বকাপ দেওয়া অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কোনও সাংবাদিক সম্মেলন নয়, আগে থেকে ঘোষণা নয়, হঠাৎ করেই একটা ইনস্টাগ্রাম ভিডিও শেয়ার করে ক্রিকেটকে বিদায় জানান মাহি।

তারপরে আম জনতা তো বটেই খেলা থেকে শুরু করে রাজনীতির জগত আবেগঘন। মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকর থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কে নেই সেই তালিকায়। সবাই সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন ধোনিকে।

ধোনির অবসর ঘোষণার পরে টুইটে শচীন লেখেন, “ভারতীয় ক্রিকেটে তোমার অবদান অপরিসীম। ২০১১ সালে একসঙ্গে বিশ্বকাপ জেতা আমার জীবনের সবথেকে ভাল মুহূর্ত। দ্বিতীয় ইনিংসের জন্য তোমাকে ও তোমার পরিবারকে অনেক শুভেচ্ছা।”

জোড়া টুইট করে শুভেচ্ছা জানান কেন্দ্রীয় স্বরাষ্টরমন্ত্রী অমিত শাহ। প্রথম টুইটে তিনি লেখেন, “ভারতীয় ক্রিকেটে অপরিসীম অবদানের জন্য লক্ষ লক্ষ ক্রিকেট সমর্থকদের মতো আমিও ধোনিকে ধন্যবাদ জানাই। তাঁর ঠাণ্ডা মাথা অনেক কঠিন পরিস্থিতি থেকে দলকে জয় এনে দিয়েছে। তাঁর অধিনায়কত্বে দুটি ফরম্যাটে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে ভারত।”

দ্বিতীয় টুইটে শাহ বলেন, “নিজের অভিনব খেলার স্টাইলে লক্ষ লক্ষ মানুষকে আনন্দ দিয়েছেন ধোনি। আমি আশা করছি আগামী দিনেও ভারতীয় ক্রিকেটের ভালর জন্য কাজ করবেন ধোনি। তাঁর ভবিষ্যতের জন্য অনেক শুভেচ্ছা। বিশ্ব ক্রিকেট হেলিকপ্টার শট মিস করবে মাহি।”

ধন্যবাদ জানিয়েছেন বলিউড অভিনেতা রণদীপ হুডাও। তিনি লেখেন, “না, তুমি সবসময় সেরা ছিলে। বিনোদনের জন্য ধন্যবাদ।”

প্রাক্তন ওপেনার তথা বর্তমানে বিজেপি সাংসদ গম্ভীরও ধন্যবাদ জানিয়েছেন ধোনিকে। তিনি লেখেন, “ইন্ডিয়া এ থেকে ভারতীয় দলে আমাদের এই যাত্রা প্রশ্ন, কমা, শূন্যস্থান ও বিস্ময়ে ভর্তি ছিল। এখন তুমি নিজের অধ্যায়ে ফুলস্টপ দিলে। আমি তোমাকে জানাতে চাই এই নতুন অধ্যায়ও খুবই মজার। এখানে ডিআরএসের শেষ নেই। ভাল খেলেছ।”

টুইট করেন কংগ্রেস সাংসদ শশী থারুরও। তিনি লেখেন, “আধ ঘণ্টা আগে ধোনি অবসর নিয়েছেন শুনে খুব খারাপ লাগল। খেলার একজন মহীরুহ, ভারতের সেরা উইকেট কিপার- ব্যাটসম্যান ও একজন সেরা অধিনায়ক ভারতীয় ক্রিকেটের একটা যুগের পরিচয় দেন। ধোনিজি এগিয়ে চলুন। এখনও অনেক শৃঙ্গ জয় বাকি।”

You might also like