Latest News

বিহার নির্বাচনে রাজনৈতিক শিকারের নাম রিয়া চক্রবর্তী, অভিনেত্রী জামিন পাওয়ায় খুশি, মন্তব্য অধীরের

দ্য ওয়াল ব্যুরোঃ মাদক মামলায় প্রায় এক মাস বাইকুল্লা জেলে কাটানোর পরে অবশেষে বলিউড অভিনেত্রী রিয়া চক্রবর্তীকে জামিন দিয়েছে বম্বে হাইকোর্ট। আর তারপরেই রিয়ার সমর্থনে ফের একবার সরব হলেন বহরমপুরের কংগ্রেস সাংসদ তথা লোকসভায় বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরী। ফের একবার বিজেপিকে নিশানা করলেন তিনি। অধীর জানালেন, বিহার নির্বাচনে রাজনৈতিক শিকারের নাম রিয়া চক্রবর্তী। তাই তিনি জামিন পাওয়ায় খুশি কংগ্রেস নেতা।

এদিন রিয়ার জামিনের পরে অধীর চৌধুরীকে সেই ব্যাপারে প্রশ্ন করা হলে সংবাদসংস্থা এএনআইকে তিনি বলেন, “আমি প্রথম থেকেই বলে এসেছি রিয়া চক্রবর্তীকে চক্রান্ত করে ফাঁসানো হয়েছে। সুশান্ত সিং রাজপুত শুধু বিহার প্রদেশের নয়, গোটা দেশের একজন নামকরা অভিনেতা। তাঁর মৃত্যুতে আমরা সবাই খুব দুঃখ পেয়েছি। তাঁর মৃত্যু কোনও ভাবেই কাম্য নয়। কিন্তু সেই মৃত্যুর কারণে রাজনীতি শুরু হয়ে গেল।”

বিহারের নির্বাচন আসন্ন। তাই এই নির্বাচনে সুশান্তের মৃত্যুকে ব্যবহার করার চেষ্টা করা হয়েছে বলেই অভিযোগ করেছেন অধীর। তিনি বলেন, “সামনেই বিহারে ভোট। সুশান্ত যেহেতু বিহারের ছেলে তাই সেই ভাবাবেগ নির্বাচনে ব্যবহার করতে হলে কাউকে দোষী সাব্যস্ত করতে হবে। তাই রিয়া চক্রবর্তীকে দোষী সাব্যস্ত করার চেষ্টা শুরু হল। সিবিআই বলছে খুন করেছে। ইডি বলছে টাকা মেরেছে। তারপর নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো বলছে গাঁজা খেয়েছে। এত কিছুর পরে সমুদ্রমন্থন করে অমৃতের বদলে ৫৪ গ্রাম গাঁজা পাওয়া গেল। তার জন্য তাঁর জেল। সবটা বিচার করে খুব স্পষ্ট বিহার নির্বাচনে রাজনৈতিক শিকারের নাম রিয়া চক্রবর্তী। তিনি আজ মুক্তি পেয়েছেন। আমার খুব ভাল লাগছে।”

প্রসঙ্গত এর আগেও বারবার রিয়া চক্রবর্তীর সমর্থনে মুখ খুলেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি। সুশান্ত সিং রাজপুত মৃত্যু মামলায় তিনি আশঙ্কা প্রকাশ করে বলেছিলেন, বাঙালি ব্রাহ্মণ মেয়ে হলেন রিয়া চক্রবর্তী। প্রাক্তন এক সেনা কর্তার মেয়ে তিনি। যে সেনা কর্তা দেশকে সেবা করেছেন। সুশান্ত সিং রাজপুতকে সুবিচার দেওয়া যেন একজন বিহারিকে বিচার দেওয়ায় পর্যবসিত না হয়।

শুধু তাই নয়, লোকসভায় কংগ্রেস নেতা দ্য ওয়ালকে বলেন, কেন্দ্রে শাসক দল দৃষ্টি ঘোরাতে মাস্টার। অর্থনৈতিক সংকটে দেশ ধুঁকছে। কোটি কোটি মানুষের কোনও কাজ নেই। জীবন অনিশ্চিত হয়ে পড়ছে। অর্থনৈতিক বৃদ্ধির দর মাইনাসে চলে গিয়েছে। কোভিড রুখতে ও মানুষকে ন্যূনতম সামাজিক সুরক্ষা দিতে কেন্দ্রের সরকার যে ব্যর্থ হয়েছে তা প্রকট হয়ে পড়ছে। তাই আফিমের ব্যবস্থা করা হয়েছে। একটা মৃত্যু তদন্তকে নিয়ে এমন কাণ্ড কারখানা ঘটানো হচ্ছে, যাতে মানুষের দৃষ্টি সেদিকেই থাকে। কিন্তু এই খেলা মানুষ ধরে ফেলেছে। ক্ষুধার কাছে এই হেঁয়ালি গদ্যময়।

রিয়ার সমর্থনে কলকাতার রাজপথে মিছিলও করেছেন কংগ্রেস কর্মীরা। বারবার কংগ্রেস অভিযোগ করেছে, রাজনৈতিক স্বার্থেই সুশান্তের মৃত্যুকে ব্যবহার করতে চাইছে বিজেপি। তাই রিয়া জামিন পাওয়ার পরে ফের একবার বিজেপিকে আক্রমণ করলেন অধীর চৌধুরী।

You might also like