Latest News

গুজরাতে মর্মান্তিক দুর্ঘটনা, রাসায়নিক ভর্তি ট্যাঙ্কার লিক করে মৃত ৫ শ্রমিক

দ্য ওয়াল ব্যুরো: ভোরবেলায় মর্মান্তিক দুর্ঘটনা সুরাটের রাসায়নিক কারখানায়। বিষাক্ত গ্যাস লিক করে মৃত্যু হয়েছে পাঁচ শ্রমিকের।  গুরুতর জখম ২৫ জন।

জিআইডিসি শিল্পাঞ্চলে এই দুর্ঘটনা ঘটেছে বৃহস্পতিবার ভোরবেলায়। কারখানার শ্রমিকরা বলছেন, ভোর থেকেই বিষাক্ত গ্যাসে ভরে ওঠে গোটা এলাকা।দমবন্ধ হয়ে আসতে শুরু করে। ছাপাখানার ভেতর থেকে গ্যাস লিক করছিল। সে সময় সেখানে কাজ করছিলেন পাঁচ থেকে ছয় জন। সকলেরই মৃত্যু হয়েছে বলে খবর। মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কাও আছে বলে জানা গেছে।

ট্যাঙ্কার থেকে বিষাক্ত গ্যাস লিক করছিল বলে জানিয়েছেন শ্রমিকরা। আরও ২৫ জন অসুস্থ হয়ে পড়েছেন। তাঁদের সুরাট সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, কারখানার ভেতরে রাসায়নিক ভর্তি ট্যাঙ্ক রাখা ছিল। সেখান থেকে কোনওভাবে গ্যাস লিক করতে শুরু করে। জিআইডিসি শিল্পাঞ্চল এলাকায় এমন অনেক রাসায়নিক তৈরির কারখানা আছে। সেখানে গ্যাস ভর্তি ট্যাঙ্কার যাতায়াত করে। এমন দুর্ঘটনা আগেও ঘটেছে। এদিন একটি কারখানায় রাসায়নিক ভর্তি ট্যাঙ্কার পৌঁছে দেওয়া হচ্ছিল। ট্যাঙ্কার ঢোকানোর সময়েই কোনওভাবে দুর্ঘটনা ঘটে যায় বলে জানা যাচ্ছে।

গোটা এলাকা এখনও বিষাক্ত গ্যাসে ভর্তি। ঘটনাস্থলে পৌঁছেছে দমকল ও পুলিশ বাহিনী। ওই এলাকায় প্রবেশ নিষিদ্ধ করে দেওয়া হয়েছে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকাসুখপাঠ

You might also like