Latest News

করোনার গ্রাসে রাজধানী, দৈনিক আক্রান্ত ১৭ হাজার ছাড়াল, সাংঘাতিক সংক্রমণ

দ্য ওয়াল ব্যুরো: দিল্লিতে ফের করোনা সংক্রমণ সাংঘাতিক পর্যায়ে পৌঁছেছে। দৈনিক আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ছাড়িয়ে গেছে। কোভিডে মৃত্যুও হয়েছে ৯ জনের। সংক্রমণের হার এখনও ১৭ শতাংশের বেশি। উদ্বেগের প্রহর গুনছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

১ জানুয়ারি থেকে দিল্লিতে কোভিড সংক্রমণ ২৪৭ থেকে বেড়ে ১৩৯০ হয়েছে। এক সপ্তাহের সংক্রমণ ৪৬২% বৃদ্ধি পেয়েছে। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন বলছেন, ভাইরাস সক্রিয় রোগীর সংখ্যা ৩০ হাজারে পৌঁছে গেছে। সংক্রমিতদের অধিকাংশই ওমিক্রন পজিটিভ।

স্বাস্থ্যমন্ত্রী বলছেন, দিল্লিতে করোনা চিকিৎসার পরিকাঠামো তৈরিই আছে। অক্সিজেন-সহ চিকিৎসা সরঞ্জামের পর্যাপ্ত মজুত করা হয়ে্ছে। দিল্লির তিনটি ল্যাব— ইনস্টিটিউট অফ লিভার অ্যান্ড বিলিয়ারি সায়েন্সেস, লোক নায়ক হাসপাতাল এবং ন্যাশনাল সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল-এ ওমিক্রন টেস্টের জন্য জিন বিন্যাসের পরীক্ষা করা হচ্ছে।

রাজধানীতে আজ মধ্যরাত থেকেই চালু হচ্ছে নাইট কার্ফু। নয়া বিধিনিষেধে রয়েছে, স্কুল, কলেজ, জিম, প্রেক্ষাগৃহ সম্পূর্ণ বন্ধ, ৫০ শতাংশ হাজিরা নিয়ে চলবে অফিস। রাত ১০টার মধ্যে বন্ধ করে দিতে হবে রেস্তরাঁ, পানশালা প্রভৃতি। মল বা সাধারণ দোকানপাট খোলা যাবে জোড়-বিজোড় হিসেবে। সকাল ১০টায় দোকান খুলে রাত ৮টায় বন্ধ করতে হবে। প্রতিদিন রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত জারি থাকবে নৈশকালীন কার্ফু।

You might also like