Latest News

রোম্যান্টিক সফরে যাচ্ছিলেন চোকসি, সঙ্গে বান্ধবী ছিলেন ডোমেনিকায় গ্রেফতারের আগে

দ্য ওয়াল ব্যুরো: অ্যান্টিগুয়া থেকে কিউবা যাওয়ার সময় ডোমিনিকায় গ্রেফতার হয়েছেন পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক কেলেঙ্কারির মূল অভিযুক্ত মেহুল চোকসি। একটি সূত্রে দাবি করা হয়েছে, আসলে রোম্যান্টিক সফরে যাচ্ছিলেন চোকসি। বান্ধবীর সঙ্গে নৌকা বিহারের সময় তিনি ধরা পড়েন।

আপাতত ডোমিনিকার জেলে বন্দি এই ডায়মন্ড জায়েন্ট। তবে চোকসির সঙ্গে তাঁর বান্ধবী আটক হয়েছেন কিনা, তিনি কোন দেশের মহিলা তা স্পষ্ট করে কিছু জানা যায়নি।

অ্যান্টিগুয়া নিউজরুমের তরফে রবিবার একটি ছবি প্রকাশিত হয়। যেখানে দাবি করা হয়, ডোমিনিকার ডগলাস-চার্লস বিমানবন্দরে দাঁড়ানো প্রাইভেট জেট ভারত থেকে এসেছে। উল্লেখ্য, গোপনে অ্যান্টিগুয়া থেকে কিউবা থেকে পালাতে গিয়ে পড়শি দেশ ডোমিনিকায় ধরা পড়েন মেহুল। তারপর থেকে সেখানকারই একটি জেলে রয়েছেন পিএনবি কেলেঙ্কারির মূল অভিযুক্ত। গতকাল তাঁর জেলবন্দি একটি ছবি প্রকাশ্যেও এসেছে।

অন্যদিকে বিমান-ধোঁয়াশা নিয়ে বলতে গিয়ে গ্যাসটন জানান, ‘আমার মনে হয় ভারত সরকার বিমানে বেশ কিছু গুরুত্বপূর্ণ আদালতের নথি পাঠিয়েছে। যার মাধ্যমে তারা দাবি করতে চাইছে, চোকসি সত্যিই একজন ফেরার। ডোমিনিকার আদালত জানিয়েছে, বুধবার পর্যন্ত চোকসির প্রত্যর্পণ করা সম্ভব নয়। তবু ভারত থেকে আসা কাগজপত্র নিশ্চয় কোর্টে পেশ করা হবে বলে আমার ধারণা। এর থেকে একটা জিনিস পরিষ্কার, ভারত সরকার মেহুল চোকসিকে যেনতেনভাবে দেশে নিয়ে গিয়ে কাঠগড়ায় দাঁড় করাতে চাইছে।’

উল্লেখ্য, গত বছর রিজার্ভ ব্যাঙ্ক ৫০ জন ঋণখেলাপির একটি তালিকা প্রকাশ করে। যেখানে সবার উপরে মেহুলের নাম ছিল। অভিযোগ ওঠে, এই বিতর্কিত হিরে ব্যবসায়ী তাঁর একাধিক সংস্থার নামে বিপুল ঋণ নেন৷ এর আগে ২০১৭ সালেই তিনি অ্যান্টিগুয়ার নাগরিকত্ব নিয়েছিলেন। কিন্তু ধরা পড়ার পর সেদেশের সরকার ডোমিনিকান প্রশাসনকে জানিয়ে দেয়, চোকসিকে ভারতেই পাঠানো হোক। তাঁকে ফের অ্যন্টিগুয়ায় পাঠানোর দরকার নেই।

You might also like