Latest News

কালীঘাটের পটুয়াপাড়া বস্তিতে আগুন, পুড়ে মৃত্যু বৃদ্ধার, জখম এক যুবক

 

দ্য ওয়াল ব্যুরো: কালীঘাটের বস্তিতে ভয়াল আগুনের গ্রাসে পুড়ে মৃত্যু হয়েছে এক বৃদ্ধার। জানা গিয়েছে, গতকাল ভোরে চারটে থেকে সাড়ে চারটের মধ্যে আগুন লেগেছিল কালীঘাটের পটুয়াপাড়া বস্তিতে। বন্ধ ঘরে আটকে পড়েছিলেন এক বৃদ্ধা এবং এক যুবক। পুলিশ সূত্রে খবর, তাঁরা পিসি, ভাইপো।

স্থানীয়রাই প্রথম দেখতে পান, বস্তির বন্ধ ঘর থেকে গলগল করে ধোঁয়া বেরোচ্ছে। তাঁরাই পুলিশ এবং দমকলে খবর দেন। তারা এসে বৃদ্ধা এবং যুবককে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যায়। সেখানে বৃদ্ধাকে মৃৎ বলে ঘোষণা করেন চিকিৎসকরা। প্রাণে বেঁচে গেলেও গুরুতর চোট পেয়েছেন ওই যুবক। এসএসকেএমেরই বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন তিনি। পুলিশ সূত্রে খবর, মৃতার নাম বিভা পাল। আর জখম যুবকের নাম রাজীব পাল।

গতকাল ঘটনাস্থলে গিয়েছিল দমকলের চারটি ইঞ্জিন। বেশ খানিকক্ষণের চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। কীভাবে আগুন লেগেছিল তা স্পষ্ট নয়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ ও দমকল। প্রাথমিক ভাবে দমকলের অনুমান, ঘরে থাকা গ্যাস সিলিন্ডার থেকেই আগুন লেগেছে। তবে ওই সিলিন্ডারটি ফাটেনি এটাই ভাগ্য ভাল। কারণ গ্যাস সিলিন্ডার ফেটে গেলে আরও বড় বিপদ ঘটতে পারত বলে জানিয়েছেছেন দমকল কর্মীরা। ইতিমধ্যেই ফরেনসিক পরীক্ষা নিরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। সেইসব নমুনা ভাল ভাবে পর্যবেক্ষণ করে রিপোর্ট এলে তবেই আগুন লাগার কারণ স্পষ্ট হবে বলে জানিয়েছেন দমকল আধিকারিকরা।

স্থানীয় সূত্রে খবর, বিভা দেবীর স্বামী গত হয়েছেন অনেকদিন। তাঁর ছেলে অন্যত্র থাকেন। ভাইপো রাজীবের সঙ্গেই পটুয়াপাড়া বস্তিতে থাকতেন তিনি। রাজীব পেশায় মৃৎশিল্পী। ঘরের সঙ্গেই তাঁর স্টুডিও। গতকাল ভোরে এই স্টুডিওতেই প্রথম আগুন লেগেছিল। ওখান থেকেই ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয়রা। তার পর খবর দেওয়া হয় দমকল এবং পুলিশে।

You might also like