Latest News

মধ্যপ্রদেশ থেকে গ্রেফতার কালীচরণ মহারাজ, মহাত্মা সম্পর্কে ‘ছাপার অযোগ্য মন্তব্য’

দ্য ওয়াল ব্যুরো: কালীচরণ মহারাজ (Kalicharan Maharaj) (arrest) গ্রেফতার। রায়পুরে মহাত্মা গান্ধী (mahatma gandhi) সম্পর্কে অবমাননাকর মন্তব্যের (abusive remark) ব্যাপারে বৃহস্পতিবার তাঁকে মধ্যপ্রদেশ থেকে গ্রেফতার করেছে ছত্তিশগড় পুলিশ। তাঁকে আজ সন্ধ্যা নাগাদ গাড়িতে ছত্তিশগড় (chattisgarh) নিয়ে আসা হচ্ছে। মধ্যপ্রদেশের খাজুরাও থেকে ২৫ কিমি দূরে বাগেশ্বর ধামের  কাছে একটি ভাড়াবাড়ি থেকে মহারাজকে গ্রেফতার করে ছত্তিশগড় পুলিশ।

হিন্দু ধর্মীয় নেতাকে ২৪ ঘন্টার মধ্যেই আদালতে তোলা হবে বলে জানিয়েছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। তাঁর পরিবার ও আইনজীবীকে গ্রেফতারির ব্যাপারে জানানো হয়েছে।

রায়পুরে গত রবিবার দুদিনের ধর্ম সংসদের শেষে কালীচরণ মহারাজ মহাত্মা গান্ধীকে উচ্চারণ, ছাপার অযোগ্য ভাষা প্রয়োগ করেন বলে অভিযোগ। আরও অভিযোগ, ‘ধর্মরক্ষায় একজন কট্টরপন্থী নেতাকে সরকারের প্রধান নির্বাচিত করতেও’ জনগণকে ডাক দিয়েছেন তিনি।

কালীচরণের বিরুদ্ধে  এখনও পর্যন্ত তিনটি এফআইআর দায়ের করা হয়েছে। একটি রবিবারই রায়পুরে, সোমবার মহারাষ্ট্রের আকোলা ও আরেকটি পুণেয়।

ছত্তিশগড়ে ক্ষমতায় কংগ্রেস। মধ্যপ্রদেশ চালাচ্ছে বিজেপি সরকার। এপর্যন্ত বিজেপির তরফে কালীচরণের মন্তব্যের কোনও নিন্দা, সমালোচনা হয়নি। এই পরিপ্রেক্ষিতে বাঘেল বলেন, মহাত্মা গান্ধীকে অপমান করা একজনের গ্রেফতারিতে তিনি খুশি হয়েছেন না দুঃখ  পেয়েছেন, বলুন নরোত্তম মিশ্র (মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি নেতা। ছত্তিশগড় পুলিশ কিন্তু কোনও নিয়ম ভাঙেনি, আইনি  পদ্ধতি মেনেই গ্রেফতার করেছে।

 

 

 

 

You might also like