Latest News

নীরব মোদীর ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল ইন্টারপোল

দ্য ওযাল ব্যুরো: কয়েক কোটি টাকার ব্যাঙ্ক ব্যাঙ্ক জালিয়াতি করে দেশ ছেড়ে পালিয়েছেন ভারতীয় ব্যবসায়ী নীরব মোদী। এবার তাঁর ভাই নেহাল দীপক মোদীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল ইন্টারপোল। ইন্টারপোলের গ্রেফতারি পরোয়ানা জারি হওয়া মানে, এবার যে কোনও দেশেই তাঁর খোঁজ চালানো যাবে এবং প্রয়োজনে গ্রেফতারও করা যাবে।

সূত্রের খবর, এ দেশের এনফোর্সমেন্ট ডিরেক্টর অর্থাৎ ইডি-র আবেদনেই ইন্টারপোল এই কাজ করেছে। বিশ্বব্যাপী আইন প্রয়োগকারী সংস্থা ইন্টারপোলের কাছে নীরব মোদীর ভাই নেহাল দীপক মোদীর কথা জানায় ইডি। অনুরোধ করে, তাঁকে খুঁজে বার করে গ্রেফতার করার বিষয়ে যেন প্রয়োজনীয় পদক্ষেপ করে ইন্টারপোল।

নীরব মোদী এখন লন্ডনের জেলে রয়েছেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ, পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে প্রায় ১৫ হাজার কোটি টাকা তছরূপ করে দেশ ছেড়ে পালিয়ে এসেছেন তিনি। চলতি মাসের ১৯ তারিখে তাঁর বিচারবিভাগীয় হেফাজতের মেয়াদ শেষ হতে চলেছে।

গত বছরের জানুয়ারি মাসে পিএনবি জালিয়াতি প্রকাশ্যে আসার কয়েক সপ্তাহ আগেই, নীরব মোদী এবং তাঁর ভাই নেহাল মোদী ভারত ছেড়ে বিদেশে পালিয়ে যান। সঙ্গে যান তাঁদের সংস্থা গীতাঞ্জলি গ্রুপের প্রচারক হিসেবে কাজ করা, মোদী ভাইদের কাকা মেহুল চোকসি-ও। গোটা পরিবার উধাও হয়ে যায় রাতারাতি।

ইডি-র অভিযোগ, যে নেহাল এবং পরিবারের অন্যান্য সদস্যরা পলাতক নীরব মোদীকে অর্থ পাচার এবং ব্যাঙ্ক জালিয়াতির বিভিন্ন তথ্য-প্রমাণ নষ্ট করার কাজে সাহায্য করেছিলেন।

You might also like