Latest News

বছরের শেষ রবিবারে দেশ জুড়ে সস্তা পেট্রল-ডিজেল, আগামী দিনেও কমতে পারে তেলের দাম

দ্য ওয়াল ব্যুরো: চলতি বছরের আর কোনও ঘটনা সাধারণ মানুষ মনে না রাখলেও, পেট্রোল-ডিজেলের উর্দ্ধমুখী গ্রাফ আম জনতার মনে থাকবেই। আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়ে ভারতেও বেড়েছিল জ্বালানির দাম। মেট্রোপলিটন শহর মুম্বইতে পেট্রলের দাম ছিল প্রায় একশো ছুঁইছুঁই।

তবে বছর শেষে মিললো খানিক স্বস্তি। ২০১৮ শেষ হওয়ার এক দিন আগেই ফের সস্তা হলো তেলের দাম। রেকর্ড বলছে চলতি বছরে এর আগে জ্বালানির দাম এত কম হয়নি। ৩০ ডিসেম্বরেই সবচেয়ে কম দামে দেশ জুড়ে পাওয়া গিয়েছে পেট্রোল-ডিজেল।

রবিবার কলকাতায় পেট্রলের দাম ৭১.১৫ টাকা। লিটার প্রতি দাম কমেছে ২২ পয়সা। আর ডিজেলের দাম লিটার প্রতি ২৩ পয়সা কমে এদিন কলকাতায় ডিজেলের দাম হয়েছে ৬৪.৮৪ টাকা। তবে পেট্রপণ্যের দাম সবচেয়ে কমেছে রাজধানী শহর দিল্লিতে। রবিবার দিল্লিতে লিটার প্রতি পেট্রলের দাম ৬৯.০৪ টাকা। আর ডিজেলের দাম প্রতি লিটারে ২৯ পয়সা কমে হয়েছে ৬৩.০৯ টাকা।

আন্তর্জাতিক বাজারে এখন অপরিশোধিত তেলের দাম কমেছে। আর তাই ভারতেও কমেছে জ্বালানির দাম। রবিবার লিটার প্রতি পেট্রলের দাম কমেছে ২২ পয়সা। আর ডিজেলের দাম কমেছে ২৩ পয়সা। গত ৯ মাসে এই প্রথম জ্বালানির দাম এত কমেছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। তাঁদের অনুমান, আগামী কয়েকদিনেও সস্তাই থাকবে পেট্রোপণ্য।

You might also like