Latest News

সুশান্তের মৃত্যুর তদন্ত: মুম্বই পৌঁছেছে সিবিআইয়ের ১০ সদস্যের দল, জেরা অভিনেতার কর্মীকে

দ্য ওয়াল ব্যুরো: সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত করতে ইতিমধ্যেই মুম্বই এসে পৌঁছেছে সিবিআইয়ের ১০ সদস্যের একটি দল। সূত্রের খবর, আজ সকালে সুশান্তের এক কর্মচারীকে জিজ্ঞাসাবাদও করেছেন সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকরা।

সিবিআইয়ের এই ১০ জনের দলের পুরোধা এসপি নুপুর প্রসাদ। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার রাতেই তিনি মুম্বই এসে পৌঁছেছেন। আজ মুম্বই পুলিশের আধিকারিকদের সঙ্গে দেখা করেছেন সুশান্তের মৃত্যুর তদন্তের এই অফিসার-ইন-চার্জ। জানা গিয়েছে, মুম্বই পুলিশের থেকে সমস্ত নথি সংগ্রহ করবে সিবিআই। সংগ্রহ করা হবে সুশান্তের ময়নাতদন্তের রিপোর্ট। জানা গিয়েছে, সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি থেকে ফরেন্সিক বিশেষজ্ঞরাও রয়েছেন সিবিআইয়ের দশ সদস্যের দলে।

গত ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় বলিউডের তরুণ অভিনেতা সুশান্ত সিং রাজপুতের দেহ। ময়নাতদন্তের রিপোর্টে বলা হয় আত্মহত্যা করেছেন অভিনেতা। গলায় ফাঁস লাগার ফলে দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে তাঁর। যদিও ঝকঝকে হাসির প্রাণবন্ত সুশান্ত আত্মহত্যা করেছেন, এ কথা মানতে পারেননি অনেকেই। সেই সময় থেকে সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্তের দাবিতে সরব হয়েছিলেন অভিনেতার অনুরাগীরা। একই দাবি তুলেছিলেন রাজনৈতিক মহলের একাংশও।

সুশান্তের মৃত্যুর বেশ অনেকদিন পর ছেলের মৃত্যুর তদন্তভার সিবিআইয়ের হাতে দেওয়ার জন্য বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে আবেদন জানান সুশান্তের বাবা কে কে সিং। বিহার সরকার সেই প্রস্তাবে সম্মতি দিয়ে কেন্দ্রের কাছে আবেদন জানানো হয়। সুশান্তের মৃত্যুর তদন্তবার সিবিআইকে দেওয়ার প্রস্তাব মেনে নেয় কেন্দ্রও। সলিসিটর জেনারেল তুষার মেহেতা সুপ্রিম কোর্টে এ কথা জানিয়ে দেন। এরপর গত বুধবার ১৯ অগস্ট এই প্রস্তাবে সিলমোহর দেয় সুপ্রিম কোর্ট। দেশের শীর্ষ আদালতের তরফে জানিয়ে দেওয়া হয় যে সুশান্তের মৃত্যুর তদন্ত করবে সিবিআই।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তভার সিবিআইয়ের হাতে যাওয়ায় আপাতত কিছুটা স্বস্তিতে অভিনেতার পরিবার এবং অনুরাগীরা। এবার আসল সত্যি সামনে আসবে বলে আশা করছেন সকলেই।

You might also like