Latest News

ধর্মের জন্যেই বলিউড ছেড়েছিলেন, হিজাব নিয়ে ক্ষোভ উগরে দিলেন ‘দঙ্গলের’ সেই জাইরা

দ্য ওয়াল ব্যুরো: ধর্মের জন্য অভিনয় ছেড়েছিলেন তিনি। এবার হিজাব বিতর্কে (Hijab Row) মুখ খুললেন বলিউডের সেই প্রাক্তন অভিনেত্রী জাইরা ওয়াসিম (Zaira Wasim)। বললেন, হিজাব পরা বা না পরা কারও ব্যক্তিগত ইচ্ছের উপর নির্ভর করে না। মুসলিম (muslims) মেয়েদের বাধ্যতামূলকভাবে হিজাব পরতেই হয়।

আইনি বিয়ের পরেই মুম্বইয়ে ফারহান-শিবানির রাজকীয় রিসেপশন, বসবে চাঁদের হাট

টুইটারে হিজাব নিয়ে নিজের বক্তব্য প্রকাশ করেছেন জাইরা ওয়াসিম। বলেছেন, হিজাব পরা ইচ্ছাধীন, এই তথ্য ভুল। হিজাব কোনও ইচ্ছের উপর নির্ভরশীল নয়, ইসলামে এটা বাধ্যতামূলক। যে মহিলা হিজাব পরছেন, তিনি একটা দায়িত্ব পালন করছেন, স্বয়ং ঈশ্বর সেই দায়িত্ব তাঁকে দিয়েছেন।

২১ বছরের অভিনেত্রী আরও বলেন, আমি একজন হিজাব পরিধানকারী মেয়ে হিসেবে এই গোটা প্রক্রিয়ার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাচ্ছি, যেখানে শুধুমাত্র ধর্মীয় বাধ্যবাধকতা পালনের জন্য মহিলাদের হেনস্থা করা হচ্ছে। এখানে মুসলমান মেয়েদের পড়াশোনা বা হিজাবের মধ্যে যে কোনও একটাকে বেছে নিতে বাধ্য করা হচ্ছে। এটা একদমই ঠিক নয়। আর সবচেয়ে খারাপ দিক হল, এসব করা হচ্ছে মেয়েদের উন্নয়নের নাম করেই। এটা দুর্ভাগ্যজনক।

২০১৯ সালে অভিনয়কে বিদায় জানিয়েছেন জাইরা। আমির খান অভিনীত ‘দঙ্গল’ ছবিতে মুখ্য ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে। তারপর ‘সিক্রেট সুপারস্টার’-এও কাজ করেছেন আমিরের সঙ্গেই। তবে তারপরেই আর অভিনয় করবেন না বলে ঘোষণা করেন তিনি।

নিষ্ঠাভরে ধর্মপালনের জন্যেই অভিনয় জগতে স্বপ্নের কেরিয়ারকে বিদায় জানিয়েছেন জায়রা। বলিউডে তাঁর অনেক নাম-যশ-খ্যাতি হতে পারত। এবার দেশে তোলপাড় ফেলা হিজাব বিতর্কেও নিজের মতামত জানালেন তিনি।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like