Latest News

গরু পাচার কাণ্ডে নয়া মোড়! এনামুল হককে এবার গ্রেফতার করল ইডি

দ্য ওয়াল ব্যুরো: গরু পাচার কাণ্ড (Cattle Smuggling Case) নিয়ে বেশ কয়েকদিন ধরেই জলঘোলা চলছিল। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, ঘটনার তদন্ত চালাচ্ছিল। সেখানেই নাম উঠে এসেছিল এনামুল হকের (Enamul Haque)। তাঁকে এদিন গ্রেফতার করা হয়। এনামুলের হাতে হাতকড়া পরায় ইডি (ED)।

আরও পড়ুন: তিলক মুছে কলেজে ঢুকতে হবে, এবার নয়া ফরমান কর্নাটকের কলেজে

প্রসঙ্গত, সীমান্ত পেরিয়ে প্রায়ই গরু পাচারের অভিযোগ আসে। বাংলায় গরু পাচার নিয়ে বিগত দু’তিন বছর চাঞ্চল্যকর নানান তথ্য উঠে এসেছে। জড়িয়েছে একাধিক রাজনৈতিক নেতা-নেত্রীর নাম। এই কাণ্ডে মূল অভিযুক্ত হিসেবে নাম ছিল এনামুল হকের। ২০২০ সালে এই কাণ্ডে তাঁকে নিজেদের হেফাজতে নেয় সিবিআই। এবার গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

কিন্তু তদন্ত বন্ধ হয়নি সিবিআই ও ইডি এই ঘটনার তদন্ত চালাতে থাকে। সূত্রের খবর, জিজ্ঞাসাবাদের জন্য এনামুলকে দিল্লিতে তলব করে ইডি। বিভিন্ন বিষয়ে তাঁকে প্ৰশ্ন করা হলে সন্তোষজনক উত্তর দিতে পারেননি তিনি। তারপরই তাঁকে গ্রেফতার করা হয়। জানা যাচ্ছে, আজই তাঁকে আদালতে তোলা হবে।

ইডি সূত্রে খবর, গরু পাচার কাণ্ডে একাধিক প্রভাবশালী নেতার যোগ আছে। পাশাপাশি প্রচুর টাকার হিসাব পাওয়া যাচ্ছে না। তাই এইসব প্রশ্নের উত্তর খুঁজতে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানানো হবে এনামুলকে।

সম্প্রতি, এই গরু পাচার কাণ্ডে নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয় অভিনেতা-সাংসদ দেবকে। টানা পাঁচ ঘন্টা তাঁকে জেরা করে সিবিআই। এনামুল হকের সঙ্গে তাঁর সম্পর্ক খতিয়ে দেখার জন্যই এই জেরা বলে খবর ছিল। যদিও অভিনেতা দাবি করেন, তিনি এনামুলকে চেনেন না।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like