Latest News

মুখ্যমন্ত্রীর বাবাকে জেলে ভরল পুলিশ, ব্রাহ্মণদের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য

দ্য ওয়াল ব্যুরো: ছেলে মুখ্যমন্ত্রী। সমাজের উচ্চবর্ণের সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে জেলে যেতে হল তাঁর বাবাকে। গত রবিবার কংগ্রেস শাসিত ছত্তীসগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের বাবা নন্দকুমার বাঘেলের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছিল। সেই সময়েই মুখ্যমন্ত্রী বলেছিলেন, আমার বাবা বলে আলাদা করে আইন হবে না। পুলিশ খতিয়ে দেখে যা ব্যবস্থা নেওয়ার নেবে। হলও তাই। মুখ্যমন্ত্রীর বাবাকে জেলে ভরল পুলিশ।

এদিন বৃদ্ধ নন্দকুমারকে রায়পুর আদালতে তোলা হয়। আদালতে আদেবন করে, অভিযুক্তকে ১৫ দিনের জেল হেফাজত দেওয়া হোক। পুলিশের আবেদন মঞ্জুর করেছে আদালত।

এদিন সাংবাদিকদের ভূপেশ বাঘেল বলেছেন, “মুখ্যমন্ত্রী হিসেবে আমার দায়িত্ব সমস্ত সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি বজায় রাখা। তা যদি কেউ বিঘ্নিত করে তাহলে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এক্ষেত্রেও তার কোনও ব্যতিক্রম হয়নি। আইনের চোখে সবাই সমান। একই কাজ করে কেউ শাস্তি পাবে, আর অন্য কেউ পার পেয়ে যাবেন তা হয় না।”

এদিন টুইট করে বাঘেল লিখেছেন, “ছেলে হিসেবে আমি আমার বাবাকে শ্রদ্ধা করি। কিন্তু মুখ্যমন্ত্রী হিসেবে সবাই আমার কাছে সমান। আমি আলাদা করে কারও জন্য আইন বদল করতে পারি না। যে ঘটনা ঘটেছে, তা প্রশাসন তদন্ত করছে। তারাই যা করার করবে। এখানে অভিযুক্ত আমার বাবা বলে তাঁর ক্ষেত্রে আলাদা কোনও বন্দোবস্ত নেই।”

ব্রাহ্মণদের সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছিলেন ছত্তীসগড়ের মুখ্যমন্ত্রীর বাবা। বলেছিলেন, ব্রাহ্মণরা আসলে বিদেশি। ওঁদের বয়কট করা উচিত। ব্রাহ্মণদের গঙ্গা, ভল্গায় ছুড়ে ফেলা উচিত। তাঁর এই মন্তব্য সোশ্যাল মিডিয়ায় হু হু করে ভাইরাল হয়। এরপরই স্বতঃপ্রণোদিত হয়ে ব্যবস্থা নেয় প্রশাসন।

You might also like