Latest News

ত্রিপুরার পুরভোটে গেরুয়া ঝড়, বিরোধীরা বলছে ‘দেশলাইয়ের ক্যাশমেমো’

দ্য ওয়াল ব্যুরোঃ ত্রিপুরার পুরভোটের গণনা চলছে। রবিবার সকাল থেকেই তা নিয়ে হাওয়া গরম বিপ্লব দেবের রাজ্যে। এখনও পর্যন্ত গণনার যা ফল তাতে দেখা যাচ্ছে, বিজেপিরই জয়জয়কার। বিরোধী দলগুলি মাথাই তুলতে পারেনি ত্রিপুরার পুরসভা ভোটে।

আগরতলা পুরনিগমসহ মোট ২০টি পুরসভায় ভোট ছিল ২৫ নভেম্বর।  তার মধ্যে সাতটি পুরসভা ও নগর পঞ্চায়েতে বিরোধীরা অধিকাংশ আসনেই প্রার্থী দিতে পারেনি। ফলে এই আসনগুলিতে বিজেপি আগেই জিতে গিয়েছিল। বাকি ১৩টি পুরসভায় ভোট হয়েছিল।

মূলত আগরতলাতেই সবকটি আসনে প্রার্থী দিয়েছিল তৃণমূল কংগ্রেস। এছাড়া তেলিয়ামোড়াতে কিছু আসনে প্রার্থী দিয়েছিল তারা। বাকি পুরসভাগুলিতে বিজেপির সঙ্গে লড়াই সিপিএমেরই। আগরতলাসহ ২০টি পুরসভা ও নগর পঞ্চায়েতে বিগত নির্বাচন সিপিএমের দখলে ছিল। মেয়াদ ফুরিয়ে যাওয়ায় সেখানে প্রশাসক মণ্ডলী বসানো হয়েছিল। রবিবার তার ভোট গণনা চলছে। গণনার শুরু থেকেই দেখা গেছে ব্যাপক ব্যবধানে এগিয়ে রয়েছে বিজেপি।

বস্তুত, ত্রিপুরার পুরভোটের এই ফল প্রত্যাশিত ছিল। বিরোধীরা আগেই বলেছিল, ভোট লুঠ হয়েছে। বিপ্লব দেবের শাসনে লুঠ হয়েছে গণতন্ত্র। এই নিয়ে সুপ্রিম কোর্টে মামলা বকেয়া। এই পরিস্থিতিতে পুরভোটের ফলাফল দেখে বিরোধীরা বলছে ‘দেশলাইয়ের আবার ক্যাশমেমো!’। অর্থাৎ অবাধে ভোট যেখানে নাগরিকরা দিতে পারেননি, সেখানে আবার কীসের গণনা, কীসের জয়!

You might also like