Latest News

বৃষ্টিতেও বিরাম নেই, ভবানীপুরে জোরকদমে চলছে প্রচার

দ্য ওয়াল ব্যুরো:‌ নিম্নচাপের কারণে প্রবল বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গে। সকাল থেকেই ঝমঝমিয়ে বৃষ্টি কলকাতায়। কিন্তু ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনে প্রচারের আর দু’‌সপ্তাহ বাকি। তাই বৃষ্টি মাথায় নিয়েই ভবানীপুর কেন্দ্রে প্রচার চালালেন পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim) ও বিজেপি (BJP) প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল (Priyanka Tibrewal)।

এই কেন্দ্রের তৃণমূল প্রার্থী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলনেত্রীর জন্য প্রচারে নেমেছেন তৃণমূলের শীর্ষ স্তরের নেতারা। ভবানীপুরের নেতারা প্রচার করছেন নিজেদের এলাকায়। তেমনই মঙ্গলবার চেতলা এলাকায় তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচার করেন ফিরহাদ।

এ দিন সকাল ৯টার সময়ে শুরু হয় ভবানীপুর উপনির্বাচনে ফিরহাদের প্রচার। ১০ নম্বর গোবিন্দ আড্ডি রোড থেকে সবজি বাগান পর্যন্ত চলে মিছিল এবং জনসংযোগ। সকাল থেকেই বৃষ্টি পড়ছিল। সেই কারণে ছাতা মাথায় দিয়েই প্রচার শুরু করেন ফিরহাদ। অনেক বাড়িতে গিয়েও নেত্রী মমতাকে ভোট দেওয়ার আবেদন জানান তিনি। অনেক জায়গায় সরু গলির ভিতরে ঢুকেও মানুষের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে মন্ত্রীকে। বাচ্চাদের কোলে নেন। চকোলেট দেন। বহু মানুষের শরীর–স্বাস্থ্যের খোঁজ নেন। মন্ত্রীকে সামনে পেয়ে এলাকার বাসিন্দারাও নিজেদের সুবিধা অসুবিধার কথা বলেন। মন্ত্রী সেসব সমাধানের আশ্বাসও দেন। কথার মাঝে ভোটারদের বুঝিয়ে দেন, চেতলা এলাকায় দলীয় প্রার্থী লিড দিতে না পারলে সেটা তাঁর পক্ষে অসম্মানজনক।

ক্যাট দিতে চান? ফর্ম ফিলআপের লাস্ট ডেট কাল, জেনে নিন বিস্তারিত

এদিন ফিরহাদ হাকিম বলেন, ‘‌ঝমঝম করে বৃষ্টি হচ্ছে, তা সত্ত্বেও মানুষ বেরিয়ে এসেছেন। মানুষ সাড়া দিচ্ছেন। বলছেন, কোনও চিন্তা নেই মমতাকেই ভোট দেব। অনেকে বলছেন, আপনারা ভিজবেন না। বাড়ি যান। আমরা ঠিক ভোট দেব।’‌

অন্যদিকে, সোমবার ভাইকে হারিয়েছেন বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। শোক ভুলে জোরকদমে সকাল থেকেই নেমে পড়েছেন প্রচারের ময়দানে। বৃষ্টির মধ্যেই দলীয় কর্মী–সমর্থকদের নিয়ে ভবানীপুরে প্রচারে নামেন তিনি। এদিন কলকাতা পুরসভার ৭৪ নম্বর ওয়ার্ডে বাড়ি বাড়ি প্রচার করেন প্রিয়াঙ্কা। কিন্তু দমতে রাজি নন বিজেপি নেত্রী। এদিন বাড়ি বাড়ি ঘুরে আত্মবিশ্বাসী প্রিয়াঙ্কা। বলছেন, ‘‌৭০ শতাংশ ভোট ঠিকঠাক পড়লে আমিই জিতব।’‌ প্রচারে বেরিয়ে প্রিয়াঙ্কার কথায় বার বার উঠে আসছে ভোট পরবর্তী হিংসার কথা।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like