Latest News

ক্যাবিনেট সেক্রেটারিয়েট পদে নিয়োগ শুরু, আবেদন করুন আজই, জেনে নিন খুঁটিনাটি

দ্য ওয়াল ব্যুরো: ভারত সরকারের ক্যাবিনেট সেক্রেটারিয়েটে কাজ করতে ইচ্ছুক? যদি আপনি চান তো আজই আবেদন করতে পারেন এই পদের জন্য। কেবিনেট সেক্রেটারিয়েটে ডেপুটি ফিল্ড অফিসার পদে নিয়োগ শুরু হয়েছে।

আবেদন করা যাবে আগামী ৪ মার্চ পর্যন্ত। অনলাইনেই আবেদন করতে পারেন। তারপর সেই আবেদন পত্র পাঠিয়ে দিন বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায়। এইখানে ৩৪টি শূণ্যপদ আছে। একজন আবেদনকারী একটি মাত্র পদের জন্যই আবেদন করতে পারবেন।

আবেদন করতে গেলে কী যোগ্যতার প্ৰয়োজন-

যেকোন ভাষায় স্নাতক হতে হবে। বা যেকোনো বিষয়ে স্নাতক হলেও আবেদন করতে পারবেন তবে তার জন্য প্রয়োজন কোনও ভাষায় দু’বছরের ডিপ্লোমা। পাশাপাশি মাথায় রাখতে হবে আবেদনকারীর বয়েস ২১ থেকে ৩০-এর মধ্যে হতে হবে।

কীভাবে বাছাই করা হবে-

লিখিত পরীক্ষা নেওয়া হবে। দুটি পেপারে লিখিত পরীক্ষা হবে। ২০০ নম্বরের ৪ ঘন্টার পরীক্ষা হবে। যারা এই লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হবেন তারাই ইন্টারভিউর জন্য সুযোগ পাবেন।

আবেদনকারী অনলাইনেই অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন করতে পারেন। আবেদনপত্রটির সঙ্গে প্ৰয়োজনীয় নথি ও দুটি পাসপোর্ট সাইজের ফটো ০০১, লোধি রোড, হেড অফিস, নিউ দিল্লি- ১১০০৩ এই ঠিকানায় ৪ মার্চের আগে পাঠাতে হবে। তাহলেই আপনি পরীক্ষার জন্য সুযোগ পাবেন।

http://davp.nic.in/WriteReadData/ADS/eng_58101_19_2122b.pdf

You might also like