Latest News

ময়নাগুড়িতে লাইন থেকে উল্টে গেল বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস, মৃত অন্তত ৩

দ্য ওয়াল ব্যুরো: বড়সড় রেল দুর্ঘটনা ঘটল জলপাইগুড়ির ময়নাগুড়িতে। লাইনচ্যুত হল বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ ওই ট্রেনের অন্তত পাঁচটি কামরা লাইনচ্যুত হয়েছে বলে খবর। রেল সূত্রে খবর, লাইনে ফাটল থাকার কারণেই এমন ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে।

এস-১২ কামরার এক যাত্রী আতঙ্কিত অবস্থায় জানিয়েছেন, হঠাৎ ট্রেনটি বিকট শব্দে ঝাকুঁনি দেয়। কিছু বুঝে ওঠার আগেই চিৎকার-চেঁচামেচি শুরু হয়ে যায়। ওই কামরা লাইনচ্যুত হয়নি বলে জানিয়েছেন তিনি। তবে তার আগের বেশ কয়েকটি কামরা সম্পূর্ণ উল্টে যায়। ওই যাত্রী নিউ জলপাইগুড়ি থেকে বঙ্গাইগাঁও যাচ্ছিলেন বলে জানিয়েছেন।

করোনা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই তিনি এই দুর্ঘটনার খবর পান। সঙ্গে সঙ্গে তিনি খোঁজ নেন। যোগাযোগ করেন মুখ্যসচিবের সঙ্গে। নবান্ন সূত্রের খবর, ঘটনাস্থলে অফিসারদের পাঠাতে বলেছেন

অন্ধকার নেমে আসায় উদ্ধার কার্যে সমস্যা হচ্ছে বলে জানিয়েছে প্রশাসন। উদ্ধারের কাজে হাত দিয়েছেন স্থানীয় মানুষও।

ময়নাগুড়ির দোমাহনি এলাকায় উল্টে গিয়েছে এই ট্রেনটি। খবর পেয়ে আলিপুরদুয়ার থেকে একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেছে। ট্রেনটির একাধিক কামরা কার্যত দুমড়ে গিয়েছে।

সন্ধে ছটা নাগাদ জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা জানিয়েছেন, এখনও পর্যন্ত তিন জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ১৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই দুর্ঘটনার খবর যখন আসে তখন কোভিড পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করছিলেন। সেই বৈঠকের মাঝেই ময়নাগুড়ির দুর্ঘটনার খোঁজ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর থেকে খবর নেন প্রধানমন্ত্রী।

You might also like