Latest News

বিকাশ ভবনের সামনে বিষ খেলেন পাঁচ শিক্ষিকা

দ্য ওয়াল ব্যুরো: বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করলেন পাঁচ শিক্ষিকা। তাঁদের অন্যত্র বদলির নির্দেশ দেওয়া হয়েছিল বলে অভিযোগ। তার জেরেই এদিন এই আচরণ করেছেন শিক্ষিকারা।

শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের তরফে নানা অভিযোগ নিয়ে বেশ কিছুদিন ধরেই বিক্ষোভ চলছে, কখনও বিকাশ ভবন কখনও আবার নবান্নের সামনে গিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন শিক্ষিকারা। বেতন বৃদ্ধি থেকে শুরু করে যোগ্য মর্যাদা একাধিক দাবি করা হয়েছে শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের তরফে। কিন্তু অভিযোগ, কোনও কথাতেই কর্ণপাত করেনি সরকার।

এদিন পাঁচ জন শিক্ষিকাকে বিষ খেতে দেখা যায় বিকাশ ভবনের সামনে। তাঁদের মধ্য চার জনকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। একজন শিক্ষিকার কথায়, আমরা মরে যেতে চাই। বাঁচতে চাই না। এই রাজ্যে আমাদের কিছুই হবে না।

যে পাঁচ জনকে আজ বিষ খেতে দেখা গিয়েছে তাঁদের অভিযোগ তাঁদের অনৈতিকভাবে বদলি করে দেওয়া হয়েছে। প্রকাশ্যেই বিষ গলায় ঢালতে দেখা যায় তাঁদের। মুখ থেকে গ্যাজলাও বেরোয়। তারপর হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁদের।

এর আগে শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের তরফে বিক্ষোভে সামিল হয়ে শিক্ষক-শিক্ষিকারা জানিয়েছিলেন, দীর্ঘ দিন ধরেই তাঁরা অভাব-অভিযোগ নিয়ে শিক্ষামন্ত্রীর কাছে যাওয়ার চেষ্টা করছেন, কিন্তু তাঁকে পাওয়া যাচ্ছে না। ব্রাত্য বসু, মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে নিখোঁজ পোস্টারও দিয়েছিলেন তাঁরা।

তারপর আজ তুলকালাম বাঁধে বিকাশ ভবনের সামনে।

You might also like