Latest News

মালবাজারে ঘরে ঢুকে পড়ল ১৩ ফুটের কিং কোবরা! আশ্রয় নিল জুতোর ব়্যাকে

দ্য ওয়াল ব্যুরো: সোমবার দুপুরে নাগরাকাটার খাসবস্তি থেকে উদ্ধার হল ১৩ ফুটের কিং কোবরা (king cobra)। একটা বাড়ির মধ্যেই লুকিয়েছিল বিশাল সেই সাপ। ছোট্ট একটা শেলফের তাকে আরাম করে গুটিয়ে শুয়েছিল সেটি। সেই দেখেই আঁতকে ওঠে পরিবার। সঙ্গে সঙ্গে খবর যায় এলাকার সর্পপ্রেমী সৈয়দ নৈঈম বাবুনের কাছে। তিনি দলবল নিয়ে এসে আধ ঘণ্টার চেষ্টায় সাপটিকে উদ্ধার করেন। এদিন দুপুরেই সাপটিকে খুনিয়া রেঞ্জের বনকর্মীদের হাতে তুলে দেওয়া হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার দুপুরে হঠাৎই উঠোনের পথ ধরে সোজা বাড়ির ভেতরে ঢুকে পড়ে সাপটি। বাড়ির ছেলেমেয়েরা তখন উঠোনে খেলা করছিল। তারা বিশাল সাপ দেখে চিৎকার জুড়ে দিলে বড়রা বেরিয়ে আসেন। ততক্ষণে সাপ ঢুকে পড়ে ঘরে। শেলফের জুতোর মধ্যেই জায়গা করে নেয় সেটি। টর্চ জ্বেলে সাপটিকে দেখেই খবর দেওয়া হয় বাবুনকে। তিনি এসে ১৩ ফুটের কোবরাকে কব্জা করেন।

রানিনগরের কৃষককে খুনের অভিযোগ বাংলাদেশ সীমান্তরক্ষীর বিরুদ্ধে

বিশাল সেই কোবরা হঠাৎ করে গৃহস্থ বাড়িতে আরাম করতে এল কেন সে নিয়েই ভাবছিলেন স্থানীয়রা। তবে জঙ্গল লাগোয়া এলাকায় এমন ঘটনা এই প্রথম নয়। খাবার খুঁজতে প্রায়ই লোকালয়ে চলে আসে বন্য প্রাণীরা। তবে এদিন সাপটিকে সুস্থ অবস্থায় বন দফতরের হতে তুলে দিতে পেরে খুশি সকলেই।

খুনিয়া রেঞ্জের রেঞ্জার রাজ কুমার লায়েক জানান, উদ্ধার হওয়া কিং কোবরাকে এদিন দুপুরেই গরুমারা জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like