Latest News

ওমিক্রনের বাড়বাড়ন্তে নিজের বিয়েও পিছিয়ে দিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী! ফের নজির

দ্য ওয়াল ব্যুরো: নিজের দীর্ঘদিনের সঙ্গীর সঙ্গে গাঁটছড়া বাঁধার কথা ঠিক করেছিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেন। আর কিছুদিনের মধ্যেই এক হত চার হাত। কিন্তু সেই শুভ অনুষ্ঠানে বাধ সাধল করোনা। ওমিক্রনের বাড়বাড়ন্তে নিজের বিয়েটাও পিছিয়ে দিলেন খোদ প্রধানমন্ত্রী।

সম্প্রতি বিবৃতি জারি করে নিউজিল্যান্ডবাসীকে আর্ডেন জানিয়েছেন, ‘আমার বিয়ে এখন হচ্ছে না। আমার দেশের আরও অনেকের কোভিড বিধিনিষেধের কারণে এই সমস্যা হয়েছে। আমি তাঁদের সকলের জন্য দুঃখিত।

জেসিন্ডা আর্ডেন আর তাঁর সঙ্গী ক্লার্ক গেফর্ড ঠিক কবে বিয়ে করছেন সেই দিনক্ষণ এখনও ঘোষণা করেননি। তবে শোনা যাচ্ছিল আর কিছুদিনের মধ্যেই বিয়ে করে ফেলছেন তাঁরা। তবে সেই বিয়ে পিছিয়ে দিলেন প্রধানমন্ত্রী নিজেই। প্রমাণ করলেন আইনকানুন, বিধিনিষেধ সবার জন্য সমান। সবাইকেই তা মানতে হবে।

নিউজিল্যান্ডে সম্প্রতি সরকার ঘোষণা করেছে যে কোনও অনুষ্ঠানে ১০০ জনের বেশি মানুষ একসঙ্গে হাজির থাকতে পারবেন না। আর সেই ১০০ জনের সকলকেই ভ্যাকসিন নিয়ে আসতে হবে। সেই বিধিই নিজের ক্ষেত্রেও বলবত করলেন জেসিন্ডা।

কিছুদিন আগে নিউজিল্যান্ডে একটি বিয়েবাড়িতে গিয়ে একই পরিবারের ৯ জনের শরীরে ওমিক্রনের সংক্রমণ ধরা পড়েছে। তারপর দেশে কোভিড বিধি আরও কড়া করেছেন প্রধানমন্ত্রী। জেসিন্ডা আর্ডেন বরাবরই চমকপ্রদ সিদ্ধান্ত নিয়ে চমকে দিয়েছেন গোটা বিশ্বকে। কখনও তাঁকে দেখা গেছে প্রকাশ্যে সংসদীয় কাজ করতে করতেই সন্তানকে স্তন্যপান করাচ্ছেন তিনি। কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে তাঁর দেশ প্রথম সারিতে রয়েছে। এবার কড়া হাতে ওমিক্রনের দাপটকেও সামলাচ্ছেন জেসিন্ডা।

You might also like