Latest News

৮৪টি ব্লকের মেলবন্ধন, নিউটাউনে জমে উঠেছে মহিলা পরিচালিত ‘‌বঙ্গ জননী’‌

দ্য ওয়াল ব্যুরো: পুজোয়‌ নিউটাউন জমে উঠেছে। নিউটাউন সর্বজনীন দুর্গোৎসব সমিতির উদ্যোগে এবছর প্রথম পুজো হচ্ছে। পুজোর দায়িত্বে রয়েছেন মহিলারা। থিমের নাম ‘‌বঙ্গ জননী।’‌ ইতিমধ্যেই কলকাতাকে টেক্কা দিচ্ছে নিউটাউনের (New town) এই পুজো।

নিউটাউন ক্লক টাওয়ার সংলগ্ন মাঠে হচ্ছে এই পুজো (Durga Puja 2022)। নিউটাউনের ৮৪টি ব্লকের মেলবন্ধনে রোজই একাধিক বর্ণাঢ্য অনুষ্ঠান হচ্ছে এই পুজোয়। পুজোর পুরোহিত থেকে ঢাকি সবাই মহিলা। পুজোয় রয়েছে আড্ডা জোন। সেখানে রোজই কোনও না কোনও তারকা আসছেন।

উদ্যোক্তাদের মধ্যে অন্যতম শিপ্রা চৌধুরী জানালেন, একটি ছোট মেলা হচ্ছে। বহু স্টল বসেছে। পুজোর উপদেষ্টা কমিটিতে রয়েছেন হিডকোর বর্তমান চেয়ারম্যান তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। রয়েছেন দেবাশিস সেন। তাঁর স্ত্রী উর্মিলা সেন পুজো কমিটির সভানেত্রী। পুজোর থিম তৈরি করেছেন শিল্পী প্রশান্ত পাল।

পুজো উদ্বোধন করেছেন ফিরহাদ হাকিম। পঞ্চমী থেকেই বিভিন্ন অনুষ্ঠান শুরু হয়েছে। কার্নিভালের পর হবে একসঙ্গে খাওয়া দাওয়া। এতদিন নিউটাউনের বিভিন্ন ব্লকে আলাদা আলাদা পুজো হত। এবার আলাদা পুজোর পাশাপাশি বাড়তি আকর্ষণ এই পুজোর। এখানে সব ব্লক থেকেই শিল্পীরা আসছেন। অনুষ্ঠান করছেন। এই পুজোকে নিউটাউনের সর্বজনীন পুজো হিসেবে তুলে ধরাই লক্ষ্য উদ্যোক্তাদের।

দু’‌বছর পর রেকর্ড ভিড়, ষষ্ঠীতেও কোটির ওপর আয়ের আশা মেট্রোর

You might also like